Asia Cup 2023

চোট সারিয়ে দলে ফিরে উত্তেজিত শ্রেয়স, এশিয়া কাপে খেলতে নামার জন্য মুখিয়ে ভারতীয় ব্যাটার

নিয়মিত অনুশীলন করছেন, এশিয়া কাপের প্রস্তুতি শিবিরেও রয়েছেন শ্রেয়স। দলে ফিরে উত্তেজিত তিনি। ভারতের ব্যাটার খুশি দলে আবার পরিচিত মুখগুলি দেখতে পেয়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৮:৪৯
Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

পাঁচ মাস পর দলে ফিরলেন শ্রেয়স আয়ার। এশিয়া কাপের দলে রাখা হয়েছে ভারতীয় ব্যাটারকে। নিয়মিত অনুশীলন করছেন, এশিয়া কাপের প্রস্তুতি শিবিরেও রয়েছেন। দলে ফিরে উত্তেজিত শ্রেয়স। ভারতের ব্যাটার খুশি দলে আবার পরিচিত মুখগুলি দেখতে পেয়ে।

Advertisement

শ্রেয়স এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে চোট সারিয়ে ফিরেছিলেন। কিন্তু সেই সিরিজ়ে খেলতে গিয়েই আবার চোট পান তিনি। মাঠ ছাড়তে হয় খেলার মাঝেই। তার পরেই অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রেয়স। তিনি বলেন, “স্লিপ ডিস্ক হয়েছিল। কোমর থেকে পায়ের আঙুল পর্যন্ত যন্ত্রণা করছিল। কাউকে বোঝাতে পারছিলাম না আমার কী প্রচণ্ড ব্যথা করছিল। দু’দিন হাসপাতালে ভর্তি ছিলাম, তার পর বাড়ি ফিরি। ১০ দিন কিছু করতে পারিনি। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় যে, অস্ত্রোপচার করব। লন্ডনে অস্ত্রোপচারের পর তিন সপ্তাহ ছিলাম। ওখানকার চিকিৎসক বলেছিলেন যে, অস্ত্রোপচার করানোর সিদ্ধান্তটাই ঠিক ছিল। না হলে হয়তো বেশি দিন খেলতে পারতাম না।”

এশিয়া কাপে শ্রেয়সকে খেলিয়ে দেখে নেওয়ার কথা বলেছিলেন কপিল দেব। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে বিশ্বকাপের আগে এশিয়া কাপে দেখে নেওয়াই ভাল। শ্রেয়সও নামার জন্য মুখিয়ে রয়েছেন। তিনি বলেন, “আমি পুরো ফিট। খেলতে নামার জন্য মুখিয়ে আছি। ফিরে এসে দারুণ লাগছে। অনুশীলনে সব কিছু ঠিকঠাক করতে পেরেছি। দু’দিন অনুশীলন করেছি সকলের সঙ্গে। খুব ভাল লাগছে। প্রতিটা মুহূর্ত উপভোগ করছি।”

৩০ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ। ভারতের প্রথম ম্যাচ ২ সেপ্টেম্বর। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচেই শ্রেয়সকে দেখতে পাওয়া যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement