Champions Trophy 2025

‘পাকিস্তানে খেলতে আসুন,’ চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে জটিলতার মাঝে রোহিতদের আর্জি শোয়েব মালিকের

ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে কি না তা নিয়ে এখনও জটিলতা রয়েছে। তার মাঝেই রোহিত শর্মাদের সে দেশে যাওয়ার আর্জি জানালেন শোয়েব মালিক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১২:১০
cricket

শোয়েব মালিক। —ফাইল চিত্র।

জটিলতা এখনও কাটেনি। ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে কি না তা নিয়ে এখনও সংশয় রয়েছে। তার মাঝেই রোহিত শর্মাদের সে দেশে যাওয়ার আর্জি জানালেন শোয়েব মালিক।

Advertisement

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া একটি সাক্ষাৎকারে শোয়েব বলেন, “ভারত ও পাকিস্তানের মধ্যে যে সমস্যাই থাক না কেন, সেটা আলাদা বিষয়। সেই সমস্যার সমাধান আলাদা ভাবে হবে। খেলার মধ্যে রাজনীতির জায়গা নেই। গত বছর ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তান গিয়েছিল। এ বার ভারতের উচিত পাকিস্তানে খেলতে আসা। ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটারই পাকিস্তানে খেলেনি। ওদের বড় অভিজ্ঞতা হতে পারে। আমরা খুব ভাল মানুষ। আমরা অতিথিদের সম্মান করি। আমি ভারতীয় দলকে আবেদন করছি। আশা করছি ওরা পাকিস্তানে খেলতে আসবে।”

দীর্ঘ বছর ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ় হয়নি। বিশ্বকাপ বা এশিয়া কাপেই খেলেছে দু’দল। ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ় নিয়ে মাঝেমধ্যেই সোচ্চার হতে দেখা যায় প্রাক্তন ক্রিকেটারদের। কিন্তু তা বাস্তবায়িত হয়নি।

গত বছর এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। ভারত জানায়, তারা খেলতে যাবে না। অবশেষে পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কাতেও প্রতিযোগিতা হয়। ভারত তাদের সব ম্যাচ শ্রীলঙ্কায় খেলে। সেখানেই ফাইনাল হয়। এ বারও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যেতে চায় না ভারত। নিরপেক্ষ কোনও দেশে প্রতিযোগিতা আয়োজনের আবেদন করেছে তারা। যদিও পাকিস্তান এ বার প্রথম থেকেই নিজেদের দাবিতে অনড়। তারা সে দেশেই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায়। এখন দেখার, শেষ পর্যন্ত কোন দেশের কথা মানে আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement