India vs England

দ্বিতীয় টেস্টের দু’দিন শেষ, একটি কারণে তৃতীয় টেস্টের দল ঘোষণা করতে পারছে না ভারত

তাড়াহুড়ো করে তৃতীয় টেস্টের দল ঘোষণা করতে চাইছেন না আগরকরেরা। দু’জন ক্রিকেটারের জন্য কিছুটা অপেক্ষা করতে চাইছেন তাঁরা। শুভমন এবং শ্রেয়সের ফর্ম নিয়ে চিন্তিত তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৮
picture of Rohit Sharma and Rahul Dravid

(বাঁদিকে) রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

ভারত-ইংল্যান্ড টেস্টের দু’দিন শেষ। এখনও তৃতীয় টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করতে পারেননি অজিত আগরকরেরা। দু’জন ক্রিকেটারের জন্য আটকে রয়েছে দল ঘোষণা। হাতে সময় থাকায় তাড়াহুড়ো করতে চাইছেন না জাতীয় নির্বাচকেরা।

Advertisement

ব্যক্তিগত কারণে প্রথম দু’টি টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। তৃতীয় টেস্ট খেলবেন বলে এখনও ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানাননি কোহলি। কোহলির ঘনিষ্ঠ বন্ধু দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স জানিয়েছেন, দ্বিতীয় বার বাবা-মা হতে চলেছেন কোহলি এবং অনুষ্কা শর্মা। বেশ কিছু দিন ধরেই জল্পনা চলছিল। ডিভিলিয়ার্সের কথায় বিষয়টি কার্যত পরিষ্কার হয়েছে। বোর্ড সূত্রে খবর, নির্বাচকেরা কোহলির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন। প্রাক্তন অধিনায়ককে জোর করে খেলাতে চাইছেন না বোর্ড কর্তারা। তাঁরা কোহলির পাশে রয়েছেন। তাঁকে পর্যাপ্ত সময় দিতে চান কর্তারা।

আশার খবর, বেন স্টোকসদের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দলে ফিরতে পারেন লোকেশ রাহুল। চোটের জন্য তাঁকে দ্বিতীয় টেস্টে পাননি রোহিত শর্মারা। রাহুল ফিরলে নিশ্চিত ভাবে ভারতের মিডল অর্ডার শক্তিশালী হবে। বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘রাহুল দ্রুত সুস্থ হয়ে উঠছে। তৃতীয় টেস্টে ওর খেলার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।’’ ভাল খবরের পাশাপাশি দুঃসংবাদও রয়েছে ভারতীয় শিবিরের জন্য। প্রথম টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় টেস্টে তিনিও খেলতে পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি সিরিজ়ে জাডেজার খেলার সম্ভাবনা বেশ কম বলে খবর।

শুভমান গিল, শ্রেয়স আয়ারদের ধারাবাহিক ব্যর্থতায় চিন্তিত রাহুল দ্রাবিড়। রাহুল এবং কোহলি দলে ফিরলে ব্যাটিং নিয়ে চিন্তা অনেকটাই কমবে। তাঁদের ব্যাপারে নিশ্চিত না হয়ে দল ঘোষণা করতে চাইছেন জাতীয় নির্বাচকেরা। প্রথমে ঠিক ছিল শেষ তিনটি টেস্টের দল এক সঙ্গে ঘোষণা করা হবে। বর্তমান পরিস্থিতিতে আপাতত শুধু তৃতীয় টেস্টের জন্যই দল ঘোষণা করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement