India Vs Bangladesh

ওপেনে সঞ্জু, দলে মায়াঙ্ক? বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজ়‌ে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?

শনিবার রাতে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করে দিয়েছে ভারতীয় বোর্ড। টেস্ট দলের কাউকে সীমিত ওভারের ফরম্যাটে রাখা হয়নি। ফলে বেশ কিছু জায়গায় কারা খেলতে পারেন তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৩
cricket

টি২০ দলের অধিনায়ক সূর্যকুমার যাদব। — ফাইল চিত্র।

শনিবার রাতে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করে দিয়েছে ভারতীয় বোর্ড। আগামী দিনের আটটি ম্যাচের কথা মাথায় রেখে টেস্ট দলের কাউকে সীমিত ওভারের ফরম্যাটে রাখা হয়নি। ফলে বেশ কিছু জায়গায় কারা খেলতে পারেন তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। তিনি নামবেন তিন নম্বরে। শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড় কেউ দলে না থাকায় ওপেনিংয়ে একটি জায়গা ফাঁকা রয়েছে। অভিষেক শর্মার সঙ্গে ওপেন করতে পারেন সঞ্জু স্যামসন। শ্রীলঙ্কা সিরিজ়‌ে ব্যর্থ হওয়ার পর তাঁর কাছে আরও একটি সুযোগ।

রিয়ান পরাগ, হার্দিক পাণ্ড্য এবং রিঙ্কু সিংহ খেলবেন যথাক্রমে চার, পাঁচ এবং ছয় নম্বরে। দ্বিতীয় পেস অলরাউন্ডার হিসাবে শিবম দুবে না নীতীশ রেড্ডি কাকে খেলানো হয় সে দিকে নজর থাকবে। অভিজ্ঞ শিবমই এগিয়ে রয়েছেন। পরীক্ষা-নিরীক্ষা করতে চাইলে নীতীশকে খেলানো হতে পারে।

দুই স্পিনার হিসাবে ওয়াশিংটন সুন্দর এবং রবি বিষ্ণোইয়ের জায়গা প্রায় পাকা। পেস বিভাগের নেতৃত্বে রয়েছেন আরশদীপ সিংহ। দ্বিতীয় পেসার হিসাবে মায়াঙ্ক যাদব না হর্ষিত রানা কে খেলেন সে দিকে নজর থাকবে। জাতীয় দলের হয়ে অভিষেকের সুযোগ রয়েছে মায়াঙ্কের সামনে।

যে হেতু ভারত তিনটি ম্যাচ খেলবে, তাই ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতে পারেন কোচ গৌতম গম্ভীর। তিনটি ম্যাচ হবে ৬, ৯ এবং ১২ অক্টোবর। যথাক্রমে গোয়ালিয়র, দিল্লি এবং হায়দরাবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement