ICC Test Championship

টেস্ট বিশ্বকাপের ফাইনালে ডিআরএস চেয়ে নজর কাড়লেন রোহিত! কী করলেন ভারত অধিনায়ক?

লন্ডনের ওভালে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট বিশ্বকাপ ফাইনাল। ম্যাচে আম্পায়ারের একটি সিদ্ধান্ত পছন্দ হয়নি ভারতীয় দলের। ডিআরএস চান রোহিত। তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২১:৩৯
picture of Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: আইসিসি।

আম্পায়ারের একটি সিদ্ধান্তে খুশি হয়নি ভারতীয় দল। সতীর্থদের সঙ্গে আলোচনা করে ডিআরএসের জন্য আবেদন করেন রোহিত শর্মা। তাঁর সেই আবেদনই ভাইরাল হল সমাজমাধ্যমে। ডিআরএস চাইলেও আম্পায়ারের দিকে ফিরেও তাকানোর প্রয়োজন মনে করেননি রোহিত।

অস্ট্রেলিয়ার ইনিংসের ১৮তম ওভারের ঘটনা। শার্দূল ঠাকুরের চতুর্থ বলের লাইন মিস করেন অস্ট্রেলিয়ার মার্নাশ লাবুশেন। বল গিয়ে লাগে তাঁর প্যাডে। ভারতীয় ক্রিকেটারেরা এলবিডব্লিউয়ের আবেদন করেন। কিন্তু তাঁদের আবেদন সাড়া দেননি আম্পায়ার। তাঁর সিদ্ধান্ত পছন্দ হয়নি ভারতীয় দলের। সতীর্থদের সঙ্গে আলোচনা করে ডিআরএসের জন্য আবেদন জানান অধিনায়ক রোহিত। সে সময় আম্পায়ার ছিলেন তাঁর পিছন দিকে। ডিআরএসের আবেদন করার সময় রোহিত ঘুরে আম্পায়ারের দিকে তাকাননি। পিছনে দু’হাত নিয়ে গিয়ে ডিআরএসের ইঙ্গিত করেন। টেস্ট বিশ্বকাপ ফাইনালে রোহিতের আবেদন করার এই ধরন সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তা নিয়ে বিভিন্ন মন্তব্য করেছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

ভারতীয় দলের ডিআরএসের আবেদনটি অবশ্য কাজে লাগেনি। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে জানান, লাবুশেন আউট নন। অস্ট্রেলিয়া তিন নম্বর ব্যাটার অবশ্য বুধবার ওভালে বড় রান পেলেন না। শার্দূলের বলে বেঁচে গেলেও ৬২ বলে ২৬ রান করে আউট হলেন মহম্মদ শামির বলে। লাবুশেনকে আউট করে অস্ট্রেলিয়াকে কিছুটা চাপে ফেলে দেন বাংলার জোরে বোলার। ৭৬ রানে ৩ উইকেট হারায় অজিরা। লাবুশেনের আগে আউট হন ডেভিড ওয়ার্নার (৪৩) এবং উসমান খোয়াজা (শূন্য)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement