New Zealand tour of India 2024

খেলার বিরতিতে অনুশীলন পন্থের, ব্যাট করতে পারেন বেঙ্গালুরুতে, আশায় চাপে থাকা রোহিতেরা

বৃহস্পতিবার চোট পেয়েছিলেন পন্থ। শুক্রবার সকালে উইকেট রক্ষা করতে পারেননি। পরিবর্ত হিসাবে নামেন জুরেল। তবে চা বিরতির সময় ব্যাট হাতে অনুশীলন করলেন পন্থ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৮:৩৪
picture of Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

ঋষভ পন্থের অস্ত্রোপচারের জায়গায় চোট লেগেছিল বৃহস্পতিবার। ডান হাঁটুর সেই চোটের জন্য শুক্রবার সকালে মাঠে নামতে পারেননি তিনি। উইকেটরক্ষক হিসাবে মাঠে নামেন ধ্রুব জুরেল। তাতে সংশয় তৈরি হয়ে পন্থকে ঘিরে। তবে দিনের শেষে স্বস্তি ফিরেছে ভারতীয় শিবিরে।

Advertisement

বেঙ্গালুরু টেস্টে পন্থের খেলা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। ভারতীয় দলের পক্ষ থেকে জানানো হয় পন্থের চোট পরীক্ষা করছেন চিকিৎসকেরা। পন্থ যে মাঠে নামার জন্য প্রস্তুত, তা বোঝা গিয়েছে ম্যাচের তৃতীয় দিন চা বিরতির সময়। ব্যাটিং কোচ অভিষেক নায়ারের সঙ্গে অনুশীলন করতে নামেন পন্থ। তাঁকে বেশ কয়েকটি থ্রো ডাউন দেন অভিষেক। শুধু ডান পায়ে প্যাড পরে ব্যাটিং অনুশীলন করলেন পন্থ। তাঁকে সাবলীল ভাবে ব্যাটিং করতে দেখা গিয়েছে। ব্যাট করতে পন্থের কোনও সমস্যা হচ্ছে কি না, তা দেখে নেওয়ার জন্যই অভিষেকের সঙ্গে তাঁকে মাঠে নামিয়ে ছিলেন কোচ গৌতম গম্ভীর। পন্থকে অনুশীলনে করতে দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন বেঙ্গালুরুর দর্শকেরাও। তাঁর অনুশীলনের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

নিয়ম অনুযায়ী, পরিবর্ত উইকেটরক্ষক ব্যাট করতে পারেন না। বেঙ্গালুরু টেস্টে চাপে থাকা ভারতীয় দলের প্রয়োজন ব্যাটার পন্থকে। চোট পাওয়ায় নিজের জায়গাতেই ব্যাট করতে পারবেন তিনি। যদিও তাঁর চোটের অবস্থা নিয়ে ভারতীয় শিবির কিছু জানায়নি।

আরও পড়ুন
Advertisement