Rishabh Pant

পন্থকে নিয়ে মুম্বই পৌঁছল এয়ার অ্যাম্বুল্যান্স, গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হল হাসপাতালে

পন্থকে মুম্বই বিমানবন্দর থেকে হাসপাতালে দ্রুত নিয়ে যাওয়ার জন্য একাধিক ব্যবস্থা করা হয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধে ব্যবস্থা করে মুম্বই পুলিশ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২১:১৯
চিকিৎসার জন্য পন্থকে মুম্বই নিয়ে গেল ভারতীয় ক্রিকেট বোর্ড।

চিকিৎসার জন্য পন্থকে মুম্বই নিয়ে গেল ভারতীয় ক্রিকেট বোর্ড। ফাইল ছবি।

ঋষভ পন্থকে নিয়ে মুম্বই পৌঁছল এয়ার অ্যাম্বুল্যান্স। বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ মুম্বই বিমানবন্দরে পৌঁছয় এয়ার অ্যাম্বুল্যান্স। বিমানবন্দরে আগে থেকেই প্রস্তুত রাখা ছিল কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইন্সস্টিটিউটের অ্যাম্বুল্যান্স।

উন্নত চিকিৎসার জন্য দেহরাদূন থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বই নিয়ে যাওয়া হল পন্থকে। বিমানবন্দর থেকে ‘গ্রিন করিডর’ করে দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধ মেনে মুম্বই পুলিশ আগেই সব ব্যবস্থা করে রেখেছিল ২৫ বছরের ক্রিকেটারের জন্য।

Advertisement

মুম্বইয়ে কুখ্যাত জ্যাম নিয়ে উদ্বেগে ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। আগেই মুম্বই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। বিমানবন্দর থেকে হাসপাতালের পাঁচ কিলোমিটার রাস্তায় যাতে কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করা হয় মুম্বই পুলিশের পক্ষ থেকে। করা হয় গ্রিন করিডর। পথে এক সেকেন্ডও দাঁড়াতে হয়নি পন্থের অ্যাম্বুল্যান্সকে। এয়ার অ্যাম্বুল্যান্স বিমানবন্দের অবতরণ করার কয়েক মিনিটের মধ্যে হাসপাতালে পৌঁছে যান পন্থ। আগে থেকেই বিমানবন্দরের নির্দিষ্ট জায়গায় প্রস্তুত রাখা হয়েছিল বেসরকারি হাসপাতালের অ্যাম্বুল্যান্স। অ্যাম্বুল্যান্সের যাত্রাপথ তৈরি করা হয়েছিল পরিকল্পনা করে। যে যে রাস্তা দিয়ে গেলে সব থেকে তাড়াতাড়ি বিমানবন্দর থেকে হাসপাতালে পৌঁছানো সম্ভব, সেই সেই পথের সব সিগন্যাল সবুজ করে রাখা হয়। চালককেও সেই মতো নির্দেশ দেওয়া ছিল। প্রয়োজন মতো নিয়ন্ত্রণ করা হয় যান চলাচল।

কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইন্সস্টিটিউটে পন্থের পরবর্তী চিকিৎসা হবে। এখানেই হবে তাঁর হাঁটুর লিগামেন্টের অস্ত্রোপচার। গাড়ি দুর্ঘটনায় পন্থের ডান হাঁটুর লিগামেন্টে গুরুতর আঘাত লেগেছিল। ওষুধে তেমন কাজ না হওয়ায় পন্থের অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটারের ডান পায়ের গোড়ালিতেও গুরুতর আঘাত রয়েছে। হাসপাতালের সেন্টার ফর স্পোর্টস মেডিসিনের প্রধান এবং অর্থোস্কোপি অ্যান্ড সোল্ডার সার্ভিসের ডিরেক্টর দিনেশ পারডিওয়ালার নেতৃত্বে পন্থের চিকিৎসা হবে বলে জানানো হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে।

পন্থের সমস্ত চিকিৎসা হচ্ছে বিসিসিআইয়ের মেডিক্যাল বোর্ডের নজরদারিতে। আগামী দিনেও পন্থের শারীরিক পরিস্থিতির উপর নজর রাখবেন তাঁরা। উইকেটরক্ষক-ব্যাটারের চিকিৎসা কোন পদ্ধতিতে হবে, তা-ও মূলত ঠিক করে দিচ্ছেন বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের সদস্যরা। পন্থের চিকিৎসার সব দায়িত্বও নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পন্থের পরিবারের সদস্যদের মতামতও নেওয়া হচ্ছে না। স‌ংক্রমণের ঝুঁকি এড়াতে দু’দিন আগেই পন্থকে দেহরাদূনের হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে পন্থের মুখের প্লাস্টিক সার্জারি করা হয়। যদিও তাঁর হাঁটু এবং গোড়ালির এমআরআই করা যায়নি। কারণ দু’টি জায়গাই বেশ ফুলে ছিল।

এই অ্যাম্বুল্যান্সে করে পন্থকে বিমানবন্দর থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই অ্যাম্বুল্যান্সে করে পন্থকে বিমানবন্দর থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দিল্লি থেকে রুরকির বাড়ি যাওয়ার পথে গত ৩০ ডিসেম্বর ভোরে গাড়ি দুর্ঘটনায় আহত হন পন্থ। নিজেই গাড়ি চালাচ্ছিলেন তিনি। সেই সময় রুরকির হমদপুর ঝলের কাছে গাড়ি দুর্ঘটনা ঘটে। মনে করা হচ্ছে পন্থের মাঠে ফিরতে ফিরতে শেষ হয়ে যাবে আইপিএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement