Asia Cup 2023

এশিয়া কাপ দেখতে কি সত্যিই পাকিস্তানে যাচ্ছেন বিন্নী? জবাব দিলেন বোর্ড সভাপতি

এশিয়া কাপের ম্যাচ দেখতে ভারতীয় ক্রিকেট বোর্ডের আধিকারিকদের আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান। সত্যিই কি পাকিস্তানে যাবেন বোর্ড সভাপতি রজার বিন্নী? মুখ খুললেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৪:৩৬
Roger Binny

রজার বিন্নী। —ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি রজার বিন্নী এশিয়া কাপের ম্যাচ দেখতে পাকিস্তান যেতে পারেন বলে খবর শোনা গিয়েছিল। সত্যিই কি পাকিস্তানে যাচ্ছেন বিন্নী! এই বিষয়ে অবশেষে মুখ খুললেন বোর্ড সভাপতি। জানালেন, তিনি পাকিস্তানে যাবেন। সঙ্গে থাকবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল।

Advertisement

সংবাদমাধ্যমে বিন্নী বলেন, ‘‘হ্যাঁ, বোর্ডের সহ-সভাপতি রাজীব ও আমি পাকিস্তান যাচ্ছি। ৪ সেপ্টেম্বর ওয়াঘা সীমান্ত দিয়ে আমরা ও দেশে যাব। সেখানে একটা নৈশভোজে উপস্থিত থাকব। কয়েকটা ম্যাচও দেখব।’’

বোর্ডের সমস্ত প্রধান কর্তাকেই পাকিস্তানে গিয়ে ম্যাচ দেখার জন্যে আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিন্নী এবং শুক্ল যেতে রাজি হয়েছেন। তাই বোর্ড আমন্ত্রণ গ্রহণ করেছে। এশিয়া কাপের উদ্বোধন ৩০ অগস্ট মুলতানে। সেখানে অবশ্য ভারতের কোনও কর্তা হাজির থাকছেন না।

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “বিন্নী, শুক্ল এবং বোর্ড সচিব জয় শাহ ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার পাল্লেকেলেতে হাজির থাকবেন। পরের দিন তাঁদের ভারতে ফেরার কথা। তার পরেই ওয়াঘা সীমান্ত দিয়ে লাহোরে যাবেন সভাপতি এবং সহ-সভাপতি।” অর্থাৎ বোর্ড সচিবের পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা নেই।

লাহোরে এশিয়া কাপের তিনটি ম্যাচ রয়েছে। ৪ সেপ্টেম্বর লাহোরে যাবেন বিন্নী এবং শুক্ল। ফিরবেন ৭ সেপ্টেম্বর। এর মধ্যে দু’টি ম্যাচ দেখবেন তাঁরা। ওই সময়ের মধ্যে ৫ সেপ্টেম্বর আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা এবং ৬ সেপ্টেম্বর সুপার ফোরের একটি ম্যাচ রয়েছে। ওই দু’টি ম্যাচেই তাঁরা থাকবেন স্টেডিয়ামে।

২০০৮ সালে মুম্বই হামলার পর থেকেই পাকিস্তান এবং ভারতের ক্রিকেটীয় সম্পর্ক টালমাটাল। স্মরণাতীত কালের মধ্যে বোর্ডের কোনও সভাপতিই পাকিস্তানে যাননি। সে ক্ষেত্রে এই ঘটনা ব্যতিক্রম হতে চলেছে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় ২০০৪ সালে পাকিস্তানে গিয়ে ঐতিহাসিক সিরিজ় জয়ের সময়ে তৎকালীন বোর্ডকর্তা তথা কংগ্রেসের রাজ্যসভার সাংসদ শুক্ল পাকিস্তানে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement