ICC ODI World Cup 2023

চেন্নাইয়ের পিচে কী ভাবে বোকা বানালেন স্মিথ, কামিন্সদের? রহস্য ফাঁস জাডেজার

চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নজর কেড়ে নিলেন রবীন্দ্র জাডেজা। ১০ ওভার বল করে ২৮ রানে ৩ উইকেট নিলেন তিনি। ইনিংস বিরতিতে ফাঁস করলেন বোলিংয়ের রহস্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৮:২০
cricket

রবীন্দ্র জাডেজা। ছবি: পিটিআই।

চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নজর কেড়ে নিলেন রবীন্দ্র জাডেজা। ১০ ওভার বল করে ২৮ রানে ৩ উইকেট নিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সফলতম বোলার জাডেজাই। ম্যাচের পর বাঁ হাতি অফস্পিনার জানালেন, এমএ চিদম্বরম স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের হয়ে দীর্ঘ দিন আইপিএল খেলার অভিজ্ঞতাই কাজে লেগেছে।

Advertisement

অনেক দিন ধরেই সিএসকে-র হয়ে খেলছেন জাডেজা। গত মরসুমেও এই মাঠে আইপিএল খেলেছেন। ফলে এই মাঠের প্রতিটি ঘাস তাঁর হাতের তালুর মতো চেনা। অস্ট্রেলিয়ার ব্যাটারদের বিরুদ্ধে সেটাই কাজে লাগিয়েছেন তিনি। জাডেজা বলেছেন, “আমি সিএসকে-র হয়ে এই মাঠেই আইপিএল খেলি। তাই এখানকার পরিস্থিতি, পিচ আমার অজানা নয়। আজ পিচ থেকেই বুঝতে পেরেছিলাম দু’-তিনটে উইকেট পাব। সেটাই হয়েছে। আমি খুশি।”

ভাল বল করার পিছনে আলাদা কোনও রহস্য আছে বলে মানতে চাইলেন না জাডেজা। বলেছেন, “আমি স্রেফ স্টাম্প লক্ষ্য করে বল করে গিয়েছি। পিচে ঘূর্ণি ছিল। তাই কোন বল ঘুরবে সেটা বুঝতে পারছিলাম না। সব বল ঘোরেনি। তাই স্পিনের সঙ্গে গতি মিশিয়ে বৈচিত্র আনতে চেয়েছি বলে।”

চেন্নাইয়ের দর্শকদেরও ধন্যবাদ দিয়েছেন জাডেজা। বলেছেন, “ওদের নিয়ে আর নতুন করে কী বলব? বরাবর ভারতের ম্যাচে ওরা সমর্থন জানাতে এগিয়ে এসেছে। আজও স্টেডিয়াম প্রায় ভর্তি। এ বার আমাদের কাজ ম্যাচটা জিতে ওদের আনন্দ উপহার দেওয়া।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement