Ranji Trophy

BCCI: কী ভাবে রঞ্জি আয়োজন সম্ভব হয়েছে, জানালেন বোর্ড সচিব জয় শাহ

করোনা সংক্রমণের ব্যাপকতা কমায় আবার শুরু হয়েছে খেলা। শর্ত, কঠোর ভাবে মেনে চলতে হবে করোনা বিধি। ক্রীড়াবিদদের থাকতে হচ্ছে জৈব বলয়ের মধ্যে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫৬
বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ। —ফাইল ছবি

করোনা অতিমারির ব্যাপক প্রভাব পড়েছে খেলার মাঠে। দীর্ঘ দিন বন্ধ ছিল সব রকম খেলা। অনুশীলনের সুযোগও পাননি ক্রীড়াবিদরা। করোনার একের পর এক ঢেউয়ের ধাক্কায় খেলা ছেড়ে রোজগারের পথ খুঁজতে হয়েছে অনেককে। সংক্রমণের ব্যাপকতা কমায় আবার শুরু হয়েছে খেলা। শর্ত, কঠোর ভাবে মেনে চলতে হবে করোনা বিধি। এখনও খেলার মাঠে দর্শকদের প্রবেশাধিকার নেই। ক্রীড়াবিদদের থাকতে হচ্ছে জৈব বলয়ের মধ্যে।

Advertisement

করোনার ধাক্কায় গত বছর আয়োজন করা যায়নি রঞ্জি ট্রফি। অনেক ঝড়-ঝাপটা সামলে ক্রিকেটারদের মাঠে ফেরাতে পেরেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সে কথাই বলেছেন বোর্ড সচিব জয় শাহ। করোনার পর দেশের মাঠে প্রথম শ্রেণির ক্রিকেট শুরু করা সহজ ছিল না। তাই, এ বছর রঞ্জি ট্রফি শুরুর দিন টুইট করে নিজের স্বস্তির কথা জানান জয়।

টুইটে জয় লিখেছেন, ‘এই দিনটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। ভারতের প্রথম শ্রেণির ক্রিকেট রঞ্জি ট্রফি আবার ফিরে এসেছে। প্রথম শ্রেণির ক্রিকেটকে মাঠে ফেরাতে পর্দার আড়ালে অনেক পরিশ্রম করতে হয়েছে। এখন লাল বলের ক্রিকেটকে মূল মঞ্চে নিয়ে আসার সময়। সকলকে শুভেচ্ছা।’

গত ১৩ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, করোনার তৃতীয় ঢেউ ভেস্তে দেয় বোর্ডের পরিকল্পনা। স্বভাবতই উদ্বিগ্ন হয়ে পড়েন বিসিসিআই কর্তারা। অবশেষে শুরু করা গেছে রঞ্জি ট্রফি। দু’দফায় হবে প্রতিযোগিতা। প্রথম দফার খেলা হবে ১৫ মার্চ পর্যন্ত। আইপিএল-এর পরে দ্বিতীয় দফার খেলা হবে ৩০ মে থেকে ২৬ জুন। পুরো প্রতিযোগিতাতেই ক্রিকেটারদের থাকতে হবে জৈব বলয়ের মধ্যে।

আরও পড়ুন
Advertisement