ICC ODI World Cup 2023

পয়েন্ট তালিকায় শীর্ষে, নিউ জ়িল্যান্ডের থেকে কতটা এগিয়ে গেল ভারত

পাঁচটি ম্যাচ জিতে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। সেমিফাইনালে উঠতে হলে প্রথম চারের মধ্যে থাকতে হবে। সেই পথে এগিয়ে চলেছেন বিরাট কোহলিরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৩:৩৮
Rohit Sharma

রোহিত শর্মার সঙ্গে মহম্মদ শামি। ছবি: পিটিআই।

বিশ্বকাপের পয়েন্ট তালিকায় শীর্ষে ভারত। রবিবার নিউ জ়িল্যান্ডকে হারিয়ে দিলেন রোহিত শর্মারা। পাঁচটি ম্যাচ জিতে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। সেমিফাইনালে উঠতে হলে প্রথম চারের মধ্যে থাকতে হবে। সেই পথে এগিয়ে চলেছেন বিরাট কোহলিরা। রবিবার জেতায় আরও এক ধাপ এগিয়ে গেলেন তাঁরা।

Advertisement

রবিবার বল হাতে মহম্মদ শামি এবং ব্যাট হাতে বিরাট ভারতকে ম্যাচ জেতান। শামি নেন ৫ উইকেট। ৯৫ রান করেন বিরাট। শেষ বেলায় ছক্কা মেরে ম্যাচ জেতাতে গিয়ে আউট হন তিনি। ওই ছক্কা হলে বিরাটের শতরানও হত। কিন্তু তা হল না। ভারত যদিও ম্যাচ জিতল। চার মেরে ম্যাচ জেতান রবীন্দ্র জাডেজা। সেই সঙ্গে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেল ভারত। দ্বিতীয় স্থানে নিউ জ়িল্যান্ড। ৫ ম্যাচে তাদের ৮ পয়েন্ট। এই দুই দল পাঁচটি করে ম্যাচ খেলেছে।

বিশ্বকাপের বাকি ৮ দল খেলেছে চারটি করে ম্যাচ। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ জিতেছে। তারা পেয়েছে ৬ পয়েন্ট। অস্ট্রেলিয়া এবং পাকিস্তান পেয়েছে ৪ পয়েন্ট করে। নেট রানরেটে এগিয়ে থাকায় চতুর্থ স্থানে অস্ট্রেলিয়া। পাকিস্তান রয়েছে পঞ্চম স্থানে। সোমবার তাদের ম্যাচ রয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ জিতে চার নম্বরে উঠে আসার সুযোগ রয়েছে বাবর আজ়মদের কাছে।

বাকি পাঁচটি দলেরই ২ পয়েন্ট করে। নেট রানরেটের বিচারে এগিয়ে বাংলাদেশ। তারা রয়েছে ষষ্ঠ স্থানে। এর পর একে একে রয়েছে নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা, ইংল্যান্ড এবং আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement