pakistan

Pakistan: বাংলাদেশের বিরুদ্ধে নতুন অস্ত্র নিয়ে হাজির পাকিস্তান

আঙুলের চোটের কারণে বাংলাদেশ সফরে নেই ইয়াসির শাহ। তাঁর বদলে দলে এসেছেন বিলাল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৪:১৪
ছয় বছর পর বাংলাদেশ সফরে পাকিস্তান।

ছয় বছর পর বাংলাদেশ সফরে পাকিস্তান। —ফাইল চিত্র

বাংলাদেশ সফরে পাকিস্তানের টেস্ট দলে ডাক পেলেন কামরান গুলাম। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার পুরস্কার পেলেন তিনি। প্রথম বারের জন্য জাতীয় দলে খেলার সুযোগ কামরানের সামনে।

বাংলাদেশের মাটিতে ১৯ নভেম্বর থেকে শুরু পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ। তিনটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ এবং পাকিস্তান। ২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট হবে ঢাকাতে ৪ ডিসেম্বর থেকে।

Advertisement

ওপেনার ইমাম-উল-হক এবং অফ-স্পিনার বিলাল আসিফকে জাতীয় দলে ফেরানো হয়েছে। জুলাই, অগস্ট মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন হ্যারিস রউফ, ইমরান বাট এবং শাহনাজ দাহানি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল খেললেও বাংলাদেশ সফরে নেই হ্যারিস।

আঙুলের চোটের কারণে বাংলাদেশ সফরে নেই ইয়াসির শাহ। তাঁর বদলে দলে এসেছেন বিলাল। ২০১৫ সালের পর প্রথম বার বাংলাদেশ সফরে পাকিস্তান। দুই টেস্টের এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশ সফরে পাকিস্তানের টেস্ট দল: বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শাফিক, আবিদ আলি, আজহার আলি, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলাম, হাসান আলি, ইমাম-উল-হক, কামরান গুলাম, মহম্মদ আব্বাস, মহম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নাউমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি এবং জাহিদ মাহমুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement