Asia Cup 2023

শুধু এশিয়া কাপ জেতা নয়, নিজের জন্য আলাদা লক্ষ্য রেখেছেন বাবরদের দলের বোলার

এ বারের এশিয়া কাপে ছন্দে রয়েছেন পাকিস্তানের পেসার। এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। এশিয়া কাপ জেতার পাশাপাশি অন্য লক্ষ্য রয়েছে বাবর আজ়মদের দলের বোলারের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩১
Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

পাকিস্তানের প্রথম লক্ষ্য এশিয়া কাপ জেতা। তবে শুধু এশিয়া কাপ জিতেই সন্তুষ্ট থাকতে চান না দলের পেসার হ্যারিস রউফ। নিজের জন্য আলাদা লক্ষ্য রেখেছেন। এশিয়া কাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিততে চান রউফ।

Advertisement

এশিয়া কাপে গ্রুপ পর্বের দু’টি ও সুপার ফোরের একটি, অর্থাৎ তিনটি ম্যাচে ন’টি উইকেট নিয়েছেন রউফ। এখনও পর্যন্ত প্রতিযোগিতায় সর্বাধিক উইকেট শিকারি তিনি। সুপার ফোরে এখনও দু’টি ম্যাচ খেলবে তারা। পাকিস্তান যদি সেমিফাইনাল ও ফাইনালে ওঠে তা হলে আরও দু’টি ম্যাচ খেলবে। এই চার ম্যাচে নিজের উইকেট সংখ্যা বাড়ানোর সুযোগ পাবেন রউফ।

বাংলাদেশকে হারানোর পরে রউফ বলেন, ‘‘আমি প্রতিদিন আরও কঠিন পরিশ্রম করছি। নিজের জন্য বড় লক্ষ্য রেখেছি। আমি শুধু এশিয়া কাপ জিততে চাই না, সেই সঙ্গে প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ও হতে চাই।’’

রউফ ছাড়াও পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ ছন্দে রয়েছেন। দু’জনেই সাতটি করে উইকেট নিয়েছেন। এই পেস আক্রমণ যে কোনও দলকে সমস্যায় ফেলার ক্ষমতা রাখে। খেলতে নামার আগে তাঁরা সবাই মিলে বসে পরিকল্পনা করেন বলে জানিয়েছেন রউফ। তিনি বলেন, ‘‘প্রতিটা ম্যাচের আগে আমরা সবাই মিলে বসে পরিকল্পনা করি। ম্যাচের আলাদা আলাদা সময়ে কী ভাবে বল করতে হবে সেটা ঠিক করি। পাকিস্তানের পিচে যেমন ব্যাটারের পায়ের কাছে বল না করে কোমরের উচ্চতায় বল করলে বেশি সফল হওয়া যায়। বাংলাদেশ ম্যাচে আমরা সেটাই করার চেষ্টা করেছি।’’

পাকিস্তানের পরের ম্যাচ আগামী রবিবার ভারতের বিরুদ্ধে। গ্রুপ পর্বের খেলা বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। সেই ম্যাচেও বল হাতে দুই উইকেট নিয়েছিলেন রউফ। তাঁর গতি সমস্যায় ফেলেছিল ভারতীয় ব্যাটারদের। রবিবারও নিজের ছন্দ ধরে রাখার চেষ্টা করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement