Asif Ali

Asia Cup 2022: রোজ ১৫০ ছক্কা মেরে রবিবার রোহিতদের বিরুদ্ধে নামছেন পাক ক্রিকেটার

এশিয়া কাপের আগে অনুশীলনে রোজ ১০০ থেকে ১৫০ ছক্কা মারছেন আসিফ আলি। ভারতের বিরুদ্ধে বড় শট খেলার প্রস্তুতি সারছেন পাকিস্তানের এই ব্যাটার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৫:৩৭
রোহিতের নেতৃত্বে এশিয়া কাপ খেলতে নামবে ভারত।

রোহিতের নেতৃত্বে এশিয়া কাপ খেলতে নামবে ভারত। ফাইল চিত্র

এশিয়া কাপের আগে ভারতীয় দলকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন পাকিস্তানের ব্যাটার আসিফ আলি। তিনি জানিয়েছেন, অনুশীলনে রোজ ১০০ থেকে ১৫০ ছক্কা মারছেন। যাতে এশিয়া কাপে সহজেই বড় শট খেলতে পারেন।

২৮ অগস্ট দুবাইয়ে মুখোমুখি ভারত-পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো এ বার এশিয়া কাপেও ভারতকে হারাতে চায় পাকিস্তান। তারই প্রস্তুতি সারছেন আসিফ। তিনি বলেন, ‘‘আমি এমন একটা জায়গায় ব্যাট করতে নামি যখন ওভারে ১০ রানের বেশি তুলতে হয়। তার জন্য প্রথম বল থেকেই বড় শট খেলতে হয়। আমি রোজ অনুশীলনে ১০০ থেকে ১৫০ ছক্কা মারছি। যাতে ম্যাচের সময় অন্তত চার-পাঁচটা ছক্কা মারতে পারি।’’

Advertisement

বড় শট মারতে পারেন বলে চোখ বন্ধ করে ব্যাট চালাতে রাজি নন আসিফ। উল্টে বল দেখে সেই অনুয়ায়ী শট মারতে চান বাবর আজমদের দলের এই ক্রিকেটার। তিনি বলেন, ‘‘ম্যাচের পরিস্থিতির উপর সবটা নির্ভর করছে। আমি যখনই ব্যাট করতে নামি, আমার উপর চাপ থাকে। সবাই বড় শট দেখতে চায়। আমি বলের লাইন ও লেংথ দেখে শট খেলি। একই শট বার বার খেলার কথা ভাবি না।’’

২০১৮ সালে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয় আসিফের। পাকিস্তানের হয়ে ৩৯টি ম্যাচে ১৭.৪০ গড়ে ৪৩৫ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩৩.৮৪। সর্বোচ্চ রান ৪১।

আরও পড়ুন
Advertisement