Babar Azam

Babar Azam: দেশি নয়, এ বার বিদেশি কোচ চাইছেন বাবররা, জানালেন বোর্ডপ্রধান রামিজ রাজা

দেশি নয়, জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব নেওয়ার জন্য কোনও বিদেশি কোচকেই চাইছে পাকিস্তান। খোদ অধিনায়ক বাবর আজম নাকি বোর্ডকে এই বার্তা দিয়েছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৪:০২
বাবর আজম।

বাবর আজম। ফাইল ছবি

দেশি নয়, জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব নেওয়ার জন্য কোনও বিদেশি কোচকেই চাইছে পাকিস্তান। খোদ অধিনায়ক বাবর আজম নাকি বোর্ডকে এই বার্তা দিয়েছেন। অন্তর্বর্তীকালীন কোচ সাকলাইন মুস্তাক এবং উইকেটকিপার মহম্মদ রিজওয়ানও একই কথা বলেছেন বোর্ডকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই কথাই বলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। দলীর সংহতি এবং ভাষা সমস্যার কারণে পাকিস্তানে দেশি কোচ রাখার চল রয়েছে। তবে মিসবা উল হক এবং ওয়াকার ইউনিস দায়িত্ব ছাড়ার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব দেওয়া হয়েছিল ম্যাথু হেডেন এবং ভার্নন ফিল্যান্ডারকে। পাকিস্তানে গ্রুপ পর্বে ভাল খেলা সত্ত্বেও সেমিফাইনালে বিদায় নেয়।

Advertisement

তবে বাবর মনে করছেন, তাঁদের দলে এই মুহূর্তে যথেষ্ট দলীয় সংহতি রয়েছে। ফলে এখন বিদেশি কোচ নিয়োগ করলেও সমস্যা হবে না। রামিজ এ প্রসঙ্গে বলেছেন, “বাবর, রিজওয়ান এবং সাকলাইন, তিনজনেই বিদেশি কোচ নিয়োগের কথা বলেছে। আমার মতে, বিদেশ সফরে স্থানীয় কোচ রাখলে দলের ড্রেসিংরুমের পরিবেশ ভাল থাকবে। আমাদের দলে সংহতি রয়েছে। এ বার নিজেদের অন্য পর্যায়ে নিয়ে যেতে চাইলে আমাদের বিদেশি কোচ দরকার।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কোনও প্রধান কোচ ছিল না পাকিস্তানের। রামিজ জানিয়েছেন, দল নিজের পায়ে দাঁড়াতে কতটা তৈরি সেটার বোঝার জন্যেই তাঁরা ইচ্ছে করে কোনও কোচ নিয়োগ করেননি। তবে আগামিদিনে যে তাঁদের বিদেশি কোচ দরকার, সেটা স্বীকার করে নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement