PCB

Pakistan Cricket: এশিয়া কাপের দল গড়ল পাকিস্তান, ভারতের বিরুদ্ধে কাদের নিয়ে তৈরি হচ্ছেন বাবররা

দলে ফেরানো হয়েছে জোরে বোলার শাহিন আফ্রিদিকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। নেতৃত্ব দেবেন বাবরই।

Advertisement
সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৪:০৯
এশিয়া কাপেও পাকিস্তানের নেতৃত্বে বাবর।

এশিয়া কাপেও পাকিস্তানের নেতৃত্বে বাবর। ফাইল ছবি।

এশিয়া কাপ এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে এক দিনের সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন জোরে বোলার শাহিন শাহ আফ্রিদি। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেননি তিনি।

এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের এবং নেদারল্যান্ডস সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। দুই দলেরই নেতৃত্বে রয়েছেন বাবর আজম। জোরে বোলার হাসান আলির পরিবর্তে দলে নেওয়া হয়েছে আরেক জোরে বোলার নাসিম শাহকে। প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, ‘‘আমরা দু’দলেই ভারসাম্য রাখার চেষ্টা করেছি। আমরা শুধু সেখানেই পরিবর্তন করেছি, যেখানে প্রয়োজন মনে হয়েছে। দু’টো প্রতিযোগিতাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কোচ এবং অধিনায়কের সঙ্গে আলোচনা করে সম্ভাব্য সেরা দল বেছে নেওয়া হয়েছে।’’

Advertisement

হাসানকে কেন বাদ দেওয়ার কারণ জানিয়েছেন পাকিস্তানের প্রধান নির্বাচক। ওয়াসিম বলেছেন, ‘‘হাসানকে আমরা বিশ্রাম দিয়েছি। ওর বদলে নাসিমকে নেওয়া হয়েছে। নাসিমের বলের গতি বেশ ভাল। আমাদের জোরে বোলিং বিভাগ বেশ শক্তিশালী।’’ ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্সের সুবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এক দিনের সিরিজের দলে ফেরানো হয়েছে সলমন আলি আঘাকে।

নেদারল্যান্ডস সিরিজের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আবদুল্লা শফিক, ফখর জামান, হ্যারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মহম্মদ নাওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সলমন আলি আঘা, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি এবং জাহিদ মেহমুদ।

এশিয়া কাপের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দর আলি, হ্যারিস রউফ, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ নাওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি এবং উসমান কাদির।

আরও পড়ুন
Advertisement