Babar Azam

পাক অধিনায়ক বাবরকে আগ বাড়িয়ে হিন্দিতে প্রশ্ন শাস্ত্রীর, জবাব পেলেন ইংরাজিতে

সব অধিনায়কের সঙ্গে ইংরাজিতে কথা বললেও পাকিস্তানের বাবর আজ়মকে হিন্দিতে প্রশ্ন করেন সঞ্চালক রবি শাস্ত্রী। বাবর ইংরাজিতে খুব একটা স্বচ্ছন্দ নন। সেই কারণেই তাঁকে হিন্দিতে প্রশ্ন করেন শাস্ত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ২২:১৮
Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে ১০ দলের অধিনায়ককে নিয়ে একটি অনুষ্ঠান হয় আমদাবাদে। সেখানে সব অধিনায়কের সঙ্গে ইংরাজিতে কথা বললেও পাকিস্তানের বাবর আজ়মকে হিন্দিতে প্রশ্ন করেন সঞ্চালক রবি শাস্ত্রী। বাবর ইংরাজিতে খুব একটা স্বচ্ছন্দ নন। সেই কারণেই তাঁকে হিন্দিতে প্রশ্ন করেন শাস্ত্রী। কিন্তু উত্তর দিতে গিয়ে বাবর নিজেই ইংরাজিতে কথা বলতে শুরু করেন।

Advertisement

বুধবার শাস্ত্রী হিন্দিতে পাক অধিনায়ককে জিজ্ঞেস করেছিলেন যে ভারতে এসে কেমন লাগছে? উত্তরে দিতে গিয়ে প্রথমে হিন্দিতেই শুরু করেছিলেন বাবর। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই ইংরাজিতে কথা বলতে শুরু করেন তিনি। বাবর বলেন, “খুব ভাল লাগছে এখানে এসে। এমন ভাবে আমাদের স্বাগত জানানো হবে সত্যিই ভাবিনি। যে ভাবে মানুষ আমাদের দলের জন্য গলা ফাটিয়েছে, তা আমরা খুবই উপভোগ করেছি। ভারতে নয়, মনে হচ্ছে যেন নিজেদের বাড়িতে আছি। খুব উপভোগ করছি। আশা করছি পুরো প্রতিযোগিতাতেই এটা থাকবে।”

বাবরকে হায়দরাবাদের বিরিয়ানির কথাও জিজ্ঞেস করেন শাস্ত্রী। পাক অধিনায়ক বলেন, “১০০ বার এই প্রশ্নের উত্তর দিয়েছি। খুব ভাল বিরিয়ানি। হায়দরাবাদের বিরিয়ানির সুখ্যাতি শুনেছিলাম। খেয়ে খুব ভাল লাগল।”

বিরিয়ানি খেয়ে খেয়ে পাক ক্রিকেটারদের ভুঁড়ি বেড়ে যাওয়ার কথা বলেছিলেন সহ-অধিনায়ক শাদাব খান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে বাবরের বদলে শাদাব পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন। সেই ম্যাচে হেরেছে পাকিস্তান। ম্যাচ শেষে শাদাব বলেন, ‘‘আমরা রোজ হায়দরাবাদি বিরিয়ানি খাচ্ছি। ভুঁড়ি হয়ে গিয়েছে সবার। গতি কমে গিয়েছে। সেই কারণেই হয়তো হারছি।’’ অবশ্য পুরোটাই হাসির ছলে বলেছিলেন শাদাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement