ICC World Cup 2023

প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় আনন্দে লাফাচ্ছেন রোহিত, অধিনায়কদের সভায় আর কী বললেন তিনি?

ভারত অধিনায়ক রোহিত শর্মা বুধবার জানালেন যে, প্রস্তুতি ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় বেশি দিন বিশ্রাম পেয়েছেন তাঁরা। সেটা বিশ্বকাপের আগে প্রয়োজন ছিল বলেই মনে করছেন রোহিত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ২০:৩৭
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে ভারতের দু’টি প্রস্তুতি ম্যাচই বাতিল হয়ে যায় বৃষ্টির কারণে। সেটাতে খুশিই হয়েছেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক বুধবার জানালেন যে, প্রস্তুতি ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় বেশি দিন বিশ্রাম পেয়েছেন তাঁরা। সেটা বিশ্বকাপের আগে প্রয়োজন ছিল বলেই মনে করছেন রোহিত।

Advertisement

বুধবার আমদাবাদে বিশ্বকাপের ১০টি দলের অধিনায়কেরা এসেছিলেন। সেখানেই রোহিত বলেন, “ওই দুটো দিন ছুটি পেয়ে আমরা খুশি। দলের মধ্যে এটা নিয়ে কথাও হয়। বেশ কিছু দিন ধরে প্রচুর ক্রিকেট খেলছি। এশিয়া কাপ খেললাম। তার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ ছিল। সেখান থেকে আমরা এটা বুঝে নিয়েছি যে, দলের কে কোন জায়গায় আছে। তবে ব্যক্তিগত ভাবে প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলাম। কিন্তু প্রকৃতি তো আমাদের হাতে নেই। কী আর করতে পারতাম আমরা। তবে বিশ্বকাপে নামার আগে আমরা যে ক্রিকেট খেলেছি, সেটা নিয়ে আমি খুশি।”

ভারত শেষ বার এক দিনের বিশ্বকাপ জিতেছিল ২০১১ সালে। তার পর আবার দেশের মাটিতে বিশ্বকাপ। রোহিত বুঝতে পারছেন প্রত্যাশার চাপ রয়েছে। তিনি বলেন, “আমি জানি বিশ্বকাপের অর্থ। দলের প্রত্যেকে জানে। নিজেদের সব কিছু উজাড় করে দেব আমরা। শেষ তিনটি বিশ্বকাপে আয়োজক দেশ জিতেছে। তবে এটা খুব লম্বা প্রতিযোগিতা। আমাদের প্রতিটি ম্যাচ ধরে এগোতে হবে। প্রত্যাশার চাপ নিচ্ছি না। এটা থাকবেই। কোথায় খেলছি সেটা নিয়ে ভাবছি না। আমরা শুধু নিজেদের লক্ষ্যে স্থির।”

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতের প্রথম ম্যাচে চেন্নাইয়ে। পাঁচ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ অক্টোবর খেলবে তারা। রোহিত বলেন, “আমাদের নজর এখন চেন্নাইয়ে। পরিস্থিতি বুঝতে হবে। নিজেদের সেরা একাদশ বেছে নিতে হবে। এত দিন ধরে আমরা যে প্রস্তুতি নিয়েছি, সেটার উপর বিশ্বাস রেখে খেলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement