Pakistan vs Bangladesh

বাংলাদেশ সিরিজ়ের আগে চিন্তায় পাকিস্তান, অনুশীলনে আহত বাবর, খেলতে পারবেন প্রথম টেস্ট?

টেস্ট সিরিজ় শুরুর আগে বাংলাদেশের মতো পাকিস্তান শিবিরেও উদ্বেগ। শনিবার ব্যাটিং অনুশীলনের সময় এক সতীর্থের বলে আহত হয়েছে বাবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২০:১৩
picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে চিন্তা পাকিস্তান শিবিরে। শনিবার অনুশীলনের সময় চোট পেলেন বাবর আজ়ম। নেটে ব্যাট করার সময় খুররম শাহজ়াদের বল তাঁর পেটে লাগে। যন্ত্রণায় বসে পড়েন বাবর।

Advertisement

কুঁচকির চোটের জন্য পাকিস্তান-বাংলাদেশ টেস্ট সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন বাংলাদেশের ব্যাটার মাহমুদুল হাসান। পাকিস্তান শিবিরেও অনিশ্চয়তা তৈরি হল বাবরকে ঘিরে। শনিবার নেটে ব্যাটিং অনুশীলন করছিলেন বাবর। সাবলীল ভাবে সামলাচ্ছিলেন সতীর্থ এবং নেট বোলারদের বল। তবে জোরে বোলার শাহজ়াদের হঠাৎ ভিতরে ঢুকে আসা বল সামলাতে পারেননি। বল বাবরের রক্ষণ ভেদ করে তাঁর পেটে লাগে। বসে পড়েন বাবর। তাঁর মুখে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট। ছুটে আসেন শাহজ়াদও।

বাবর অবশ্য অল্প সময়ের মধ্যেই উঠে আবার ব্যাট করতে শুরু করেন। কিন্তু শাহজ়াদের ঠিক পরের বলটিতে আবার পরাস্ত হন বাবর। বলের লাইনে ব্যাট নিয়ে যেতে পারেননি। বোল্ড হয়ে যান। আগের বলে প্রাক্তন অধিনায়ককে আহত করে উদ্বিগ্ন হয়ে পড়া শাহজ়াদকে দ্বিতীয় বার উচ্ছ্বসিত দেখিয়েছে। বাবরের আহত হওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পাকিস্তান শিবির সূত্রে খবর, বাবরের আঘাত গুরুতর নয়। ২১ অগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে তাঁর সমস্যা হবে না বলে মনে করা হচ্ছে। তবে উল্লেখ্য, চোট পরীক্ষার পর নিশ্চিত করে বলা যাবে, তিনি খেলতে পারবেন কি না। পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট হবে করাচিতে।

আরও পড়ুন
Advertisement