Roger Binny

বোর্ড সভাপতি হতে পারবেন রজার বিন্নী? নির্বাচনের আগে হঠাৎই মনোনয়ন নিয়ে উঠল আপত্তি

আগামী ১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। ওই দিনই সভাপতি হিসাবে চূড়ান্ত হয়ে যাওয়ার কথা রজার বিন্নীর নাম। তার আগে হঠাৎই তাঁর মনোনয়ন নিয়ে জটিলতা। কী বললেন নির্বাচনী আধিকারিক?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১০:৩৮
বিন্নীকে নিয়ে হঠাৎই তৈরি হল জটিলতা।

বিন্নীকে নিয়ে হঠাৎই তৈরি হল জটিলতা। ফাইল ছবি

আগামী ১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভা (এজিএম)। ওই দিনই সভাপতি হিসাবে চূড়ান্ত হয়ে যাওয়ার কথা রজার বিন্নীর নাম। তার আগে হঠাৎই তাঁর মনোনয়ন নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। কর্নাটক রাজ্য সংস্থার (কেএসসিএ) দুই সদস্য অভিযোগ তুলেছিলেন, বিন্নীর মনোনয়ন বৈধ নয়। তবে বোর্ডের নির্বাচনী আধিকারিক সব তথ্য খতিয়ে দেখে জানিয়ে দিয়েছেন, বিন্নীর মনোনয়ন নিয়ে কোনও সমস্যা নেই। অর্থাৎ, সর্বসম্মতিক্রমে তাঁর সভাপতি হিসাবে নির্বাচিত হওয়া সময়ের অপেক্ষা।

কেএসসিএ-র দুই সদস্য এএম রামমূর্তি এবং এন শ্রীপতি অভিযোগ তুলেছিলেন সংস্থার পরিচালন সমিতির দিকে। তাঁদের অভিযোগ ছিল, বোর্ডের নির্বাচনে বা বার্ষিক সাধারণ সভায় বিন্নীকে মনোনীত করা অবৈধ। কারণ, পরিচালন সমিতির মেয়াদ শেষ হয়ে গিয়েছে ৩ অক্টোবর। ফলে তাঁকে কোনও ভাবেই বোর্ডে মনোনীত করতে পারে না পরিচালন সমিতি।

Advertisement

তবে জ্যোতি সেই আপত্তি খারিজ করে জানিয়েছেন, কেএসসিএ-র তরফে ডিস্ট্রিক্ট রেজিস্ট্রার অফ সোসাইটিজ়ের কাছে ১২ এবং ১৪ সেপ্টেম্বর দু’টি চিঠি পাঠিয়ে জানানো হয়েছে, আগামী ৩১ ডিসেম্বর বা তার আগে নির্বাচন করা হবে। সেই অনুমতিও পেয়েছে তারা। ফলে বিন্নীকে কেএসসিএ-র প্রতিনিধি হিসাবে বোর্ডে মনোনীত করতে কোনও সমস্যা নেই।

একই আবেদন করেছিল হায়দরাবাদ ক্রিকেট সংস্থা এবং উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থাও। তাদেরও আবেদন খারিজ করা হয়েছে। ফলে বোর্ডের এজিএম-এ মহম্মদ আজহারউদ্দিন এবং রাজীব শুক্লর অংশগ্রহণ নিয়ে কোনও সমস্যা থাকল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement