India vs Australia

রোহিতদের জল দেওয়ার লোক নেই, শেষ মুহূর্তে দলে নেওয়া হল স্থানীয় চার জনকে

মঙ্গলবারই রোহিত জানিয়েছিলেন যে, মাত্র ১৩ জন ক্রিকেটার দলে রয়েছেন। বাকিদের অনেকেই অসুস্থ। কিছু ক্রিকেটারকে বাড়ি পাঠানো হয়েছে। এশিয়ান গেমসের প্রস্তুতি নিতেও গিয়েছেন অনেকে। সেই কারণে ডাক পড়ল স্থানীয় চার ক্রিকেটারের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২২
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ভারতীয় দলে ক্রিকেটারের অভাব। রাজকোটে প্রথম একাদশে থাকা ক্রিকেটারদের বাদ দিয়ে আর কেউ নেই। বাধ্য হয়ে স্থানীয় ক্রিকেটারদের ডাকল দল। মঙ্গলবারই রোহিত জানিয়েছিলেন যে, মাত্র ১৩ জন ক্রিকেটার দলে রয়েছেন। বাকিদের অনেকেই অসুস্থ। কিছু ক্রিকেটারকে বাড়ি পাঠানো হয়েছে। এশিয়ান গেমসের প্রস্তুতি নিতেও গিয়েছেন অনেকে। সেই কারণে ডাক পড়ল স্থানীয় চার ক্রিকেটারের।

Advertisement

বুধবার বোর্ডের তরফে সমাজমাধ্যমে জানানো হয় যে, ধর্মেন্দ্র জাডেজা, প্রেরক মাঁকড়, বিশ্বরাজ জাডেজা এবং হারভিক দেসাইকে ডাকা হয়েছে। তাঁরা দলকে ফিল্ডিংয়ের সময় সাহায্য করবেন। ব্যাট করার সময় ভারতীয় ক্রিকেটারদের জন্য জল নিয়ে যেতেও দেখা যেতে পারে তাঁদের কাউকে।

বোর্ড জানায় অসুস্থ থাকার কারণে তৃতীয় এক দিনের ম্যাচে নেই ঈশান কিশন। রোহিত শর্মা টসের সময়ও সেই কথা জানিয়েছেন। তিনি বলেন, “ঈশানের শরীর খারাপ। ও খেলতে পারবে না। এই ম্যাচে নেই রবিচন্দ্রন অশ্বিনও।” বুধবারের ম্যাচে নেই শুভমন গিল, হার্দিক পাণ্ড্য, মহম্মদ শামি, শার্দূল ঠাকুরের মতো ক্রিকেটারেরাও। এশিয়ান গেমসের প্রস্তুতি নিতে ছেড়ে দেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড় এবং মুকেশ কুমারকে। রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে রোহিত, বিরাট, রাহুল ছাড়াও রয়েছেন শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

প্রশ্ন উঠছে ভারতের হয়ে এই ম্যাচে ওপেন করতে পারেন কারা? মনে করা হচ্ছে লোকেশ রাহুলকে দেখা যাবে রোহিতের সঙ্গে ওপেন করতে। এক দিনের ক্রিকেটে বিরাট তিন নম্বরে ব্যাট করেন। টি-টোয়েন্টি ক্রিকেটে যদিও তাঁকে ওপেন করতে দেখা যায়। তাই তিনিও এই ম্যাচে ওপেন করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement