BCCI

ভারতে আরও একটি ক্রিকেট মাঠ, কোন শহর পাচ্ছে নতুন স্টেডিয়াম?

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল স্টেডিয়াম তৈরি জায়গা দেখে এসেছেন। সংশ্লিষ্ট রাজ্য সংস্থার কর্তাদের সঙ্গে বৈঠক করেছিলেন তাঁরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৯:৫১
narendra modi stadium

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১ লক্ষ ৩২ হাজার দর্শক ধরে। —ফাইল চিত্র

নতুন ক্রিকেট স্টেডিয়াম তৈরি হবে ভারতে। এই স্টেডিয়াম হবে উত্তরপ্রদেশে। আন্তর্জাতিক মানের তৃতীয় ক্রিকেট স্টেডিয়াম হবে সেই রাজ্যে। লখনউ, কানপুরের পর এ বার বারাণসীতে হবে স্টেডিয়াম। এই মাসের শেষেই স্টেডিয়াম তৈরির কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে সেই কাজ শুরু হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল স্টেডিয়াম তৈরির জন্য জমি, জায়গা দেখে এসেছেন। উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার সঙ্গে বৈঠক করেছিলেন তাঁরা। বারাণসীতে গঞ্জরী নামে একটি জায়গায় এই স্টেডিয়াম হবে। ৩২ একর জমির উপর তৈরি হবে নতুন স্টেডিয়ামটি। সেই জমির মালিকদের মোট ১২১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। স্টেডিয়ামের আশপাশের অংশের উন্নতির জন্য কাজ করবে বারাণসী উন্নয়ন সংস্থা। উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে এটাই প্রথম আন্তর্জাতিক স্টেডিয়াম।

Advertisement

২৪ মার্চ মোদীর উত্তরপ্রদেশে যাওয়ার কথা। বারাণসী থেকে ২০১৯ সালে ভোটে জিতেছিলেন মোদী। সেখানেই এ বার নতুন স্টেডিয়াম তৈরি হচ্ছে। মোদীর নামে স্টেডিয়াম রয়েছে গুজরাতের আমদাবাদে। সেই মাঠে ১ লক্ষ ৩২ হাজার মানুষ একসঙ্গে খেলা দেখতে পারেন। বারাণসীর নতুন স্টেডিয়ামে কত লোক বসতে পারবেন বা স্টেডিয়ামটি কত বড় হবে, সেখানে কী কী থাকবে, তা এখনও জানা যায়নি।

এই বছর ভারতে এক দিনের বিশ্বকাপ হবে। তার আগে এই স্টেডিয়াম তৈরি হবে কি না সেটাও স্পষ্ট নয়। বিশ্বকাপের আগেই নতুন স্টেডিয়াম তৈরি করে সেখানে খেলার আয়োজন করার পরিকল্পনা বোর্ডের মাথায় রয়েছে কি না তা জানানো হয়নি।

আরও পড়ুন
Advertisement