ICC ODI World Cup 2023

১০ হাজার আবেদন, নির্বাচিত চার! বিশ্বকাপ খেলতে এসে চার ভারতীয়কে ‘চাকরি’ দিল বিদেশি দল

বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে অনেক আগেই ভারতে চলে এসেছে একটি দেশ। ভারতের আবহাওয়া এবং পিচের সঙ্গে মানিয়ে নিতে বিশেষ প্রস্তুতি শিবির করছে তারা। তার মধ্যে ‘চাকরি’ দেওয়া হল চার জনকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২১
cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে অনেক আগেই ভারতে চলে এসেছে নেদারল্যান্ডস। ভারতের আবহাওয়া এবং পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যে বেঙ্গালুরুর আলুরে বিশেষ প্রস্তুতি শিবির করছে তারা। সেই শিবিরেই ‘চাকরি’ পেয়ে গেলেন ভারতের চার জন। তাদের নামও জানানো হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

ভারতে এসে নেট বোলার চেয়ে আবেদন করেছিল নেদারল্যান্ডস। বলা হয়েছিল, নিজের বোলিংয়ের ভিডিয়ো পাঠাতে। সমাজমাধ্যমের সেই পোস্ট দেখে ১০ হাজার ভিডিয়ো জমা পড়েছিল নেদারল্যান্ডসের কাছে। তার মধ্যে থেকে চার জনকে বেছে নেওয়া হয়েছে। তাঁদের নামও জানানো হয়েছে। তাঁরা হলেন, হেমন্ত কুমার, রাজামণি প্রসাদ, হর্ষ শর্মা এবং লোকেশ কুমার।

হেমন্ত রাজস্থান হাই কোর্টে সহকারী প্রশাসনিক আধিকারিক হিসাবে কাজ করেন এবং মূলত শখের ক্রিকেট খেলেন। ২০২২ সালের আইপিএলের আগে আরসিবি-র নেট বোলার নির্বাচিত হয়েছিলেন তিনি। এ বছরের আইপিএলের রাজস্থান রয়্যালসের নেট বোলার ছিলেন। রাজস্থান প্রিমিয়ার লিগে তিনি খেলেন ভিলওয়ারা বুলসের হয়ে।

রাজামণির ক্রিকেটে অভিজ্ঞতা রয়েছে। হায়দরাবাদের হয়ে অতীতে ক্রিকেট খেলেছেন এবং এখন চেন্নাই সুপার কিংসের নেট বোলার। বাঁ হাতি অফস্পিনার হর্ষ উত্তরাঞ্চল আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ জিতেছেন। আরসিবি-র প্রস্তুতি শিবিরে নেট বোলার হিসাবে কাজ করেছেন।

লোকেশ ছোটবেলা থেকেই ক্রিকেট খেলেছেন। কিন্তু কোনও বড় দলে সুযোগ না পেয়ে একটি বেসরকারি সংস্থার খাবার সরবরাহকারীর কাজ করেন। সপ্তাহান্তে ক্রিকেট খেলা তাঁর নেশা। চতুর্থ ডিভিশনের লিগ খেলেন চেন্নাইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement