T20 World Cup 2024

ভারত-পাকিস্তান দ্বৈরথের প্রস্তুতি তুঙ্গে, নিউ ইয়র্কে নিয়ে যাওয়া হচ্ছে ১০টি পিচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ যে মাঠে হবে, সেই নাসাউ কাউন্টি স্টেডিয়ামে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে। ফ্লোরিডা থেকে নিউ ইয়র্কে নিয়ে যাওয়া হচ্ছে ড্রপ-ইন পিচ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৫:৪২
cricket

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি। ছবি: এক্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ যে মাঠে হবে, সেই নাসাউ কাউন্টি স্টেডিয়ামে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে। ফ্লোরিডা থেকে নিউ ইয়র্কে উড়িয়ে আনা হচ্ছে ড্রপ-ইন পিচ। সেই পিচ বসানো হবে স্টেডিয়ামে। বুধবার এই খবর জানিয়েছে আইসিসি।

Advertisement

ডিসেম্বরের শেষ থেকে ফ্লোরিডায় দশটি ড্রপ-ইন পিচ তৈরি করা হচ্ছে। অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে যে পদ্ধতি অনুসরণ করে পিচ তৈরি করা হয়, সেই একই পদ্ধতি মেনে এই পিচগুলিও তৈরি করা হয়েছে। তত্ত্বাবধানে রয়েছেন অ্যাডিলেডের প্রধান কিউরেটর ডামিয়ান হাফ।

আইসিসি জানিয়েছে, তাহোমা ৩১ বারমুডা ঘাস দিয়ে তৈরি হয়েছে পিচ। অ্যাডিলেডের পাশাপাশি আমেরিকার একটি সংস্থাও সাহায্য করেছে। গত তিন মাস ধরে রক্ষণাবেক্ষণ এবং যত্ন নেওয়া হয়েছে।

নাসাউ স্টেডিয়ামে চারটি পিচ তৈরি করা হবে। বাকি ছ’টি থাকছে পাশের প্র্যাকটিস মাঠের জন্য। বিশ্বকাপের সময় অ্যাডিলেডের দলটি থাকবে সাহায্যের জন্য। তবে বিমানে নয়, ফ্লোরিডা থেকে নিউ ইয়র্কে পিচগুলি নিয়ে যাওয়া হচ্ছে ২০টি সেমি-ট্রেলার ট্রাকে করে।

আইসিসি-র ইভেন্ট কমিটির প্রধান ক্রিস টেটলি বলেছেন, “আন্তর্জাতিক ক্রিকেটে অতীতে দেখা যায়নি, এমন একটি ঘটনা ঘটতে চলেছে। আমরা নিখুঁত পরিকল্পনা এবং দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়েছি। আটটি ম্যাচই যাতে সুষ্ঠু ভাবে করা যায়, তার পরিকল্পনা করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement