Bangladesh Cricket

আইপিএল থেকে তড়িঘড়ি ডেকে নিলেও মুস্তাফিজুরকে খেলাবে না বাংলাদেশ! জায়গা হল না শাকিবেরও

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য সোমবার ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নাজমুলের নেতৃত্বাধীন দলে নেই মুস্তাফিজুর এবং শাকিব।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২০:৩৪
Picture of Mustafizur Rahman

মুস্তাফিজুর রহমান। — ফাইল চিত্র।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ভাল খেলেও বাংলাদেশ দলে জায়গা হল না মুস্তাফিজুর রহমানের। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচের দলে জায়গা হল না অভিজ্ঞ জোরে বোলারের। স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন প্রাক্তন অধিনায়ক শাকিব আল হাসানও।

Advertisement

বাদ নয়, আসলে বিশ্রাম দেওয়া হয়েছে মুস্তাফিজুরকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মুস্তাফিজুরকে প্রয়োজন বাংলাদেশের। আইপিএলে চেন্নাইয়ের হয়ে প্রায় সব ম্যাচই খেলছেন তিনি। তাঁকে পর্যাপ্ত বিশ্রাম দিতেই জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচের দলে মুস্তাফিজুরকে দলে রাখেনি বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকে বিশ্বকাপের সময় তরতাজা অবস্থায় চায়।

আগামী ১ মে চেন্নাই সুপার কিংস-পঞ্জাব কিংস ম্যাচের পর দেশে ফিরে যাবেন অভিজ্ঞ বাঁ হাতি বোলার। আর খেলবেন না আইপিএল। বাংলাদেশ-জ়িম্বাবোয়ে টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ৩ মে থেকে। মুস্তাফিজুর সিরিজ়ের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ খেললে বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামবেন ১০ মে।

প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচের দলে রাখা হয়নি প্রাক্তন অধিনায়ক শাকিবকেও। তিনি স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন। দীর্ঘ দিন ক্রিকেটের মধ্যে নেই শাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে তিনি ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে চান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকে সেই অনুমতি দিয়েছে।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজ়িদ হাসান, তৌহিদ হৃদয়, মাহমুদুল্লাহ, জাকের আলি, মেহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজ়িম হাসান, পারভেজ হোসেন, তনবীর ইসলাম, আফিফ হোসেন, মহম্মদ সৈফুদ্দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement