India vs Australia

কোহলি-দ্বৈরথের জন্য মুখিয়ে স্টার্ক, গম্ভীরের প্রশংসা করতে গিয়ে টানলেন কেকেআরকে

নভেম্বরে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়‌। বিরাট কোহলির সঙ্গে লড়াই নিয়ে এখন থেকেই উত্তেজিত অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক। জানালেন, কোহলিকে বল করার জন্য মুখিয়ে রয়েছেন। আর কী বলেছেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ২০:৩৭
cricket

মিচেল স্টার্ক (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

নভেম্বরে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়‌। আবার মুখোমুখি হবেন বিরাট কোহলি এবং মিচেল স্টার্ক। এখন থেকেই সেই লড়াই নিয়ে উত্তেজিত অস্ট্রেলিয়ার জোরে বোলার। জানালেন, কোহলিকে বল করার জন্য মুখিয়ে রয়েছেন। স্টার্ক প্রশংসা করেছেন গৌতম গম্ভীরের। টেনে এনেছেন কেকেআরের প্রসঙ্গ।

Advertisement

মুখোমুখি লড়াইয়ে বরাবরই স্টার্কের থেকে এগিয়ে থেকেছেন কোহলি। সেই প্রসঙ্গে সম্প্রচারকারী চ্যানেলে স্টার্ক বলেছেন, “কোহলির সঙ্গে দ্বৈরথ খুব উপভোগ করি। কারণ একে অপরের বিরুদ্ধে অনেক খেলেছি। বেশ কিছু ভাল লড়াইয়ের সাক্ষী থেকেছি। এক-দু’বার আউটও করেছি। তবে আমার বিরুদ্ধেও ও অনেক রান করেছে। তাই এটা এমন একটা লড়াই যা দু’জনেই উপভোগ করি।”

শুধু কোহলি নয়, স্টার্কের সামনে আরও কঠিন কাজ থাকছে। তাঁকে খেলতে হবে গৌতম গম্ভীরের বুদ্ধির বিরুদ্ধেও। কেকেআরে এক বছর কাটানোর সুবাদে গম্ভীরকে চেনেন স্টার্ক। জানিয়েছেন, ভাবনাচিন্তার ব্যাপারে অনেকটাই এগিয়ে থাকবেন গম্ভীর।

স্টার্কের কথায়, “কলকাতায় খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি খেলাটার ব্যাপারে দারুণ ভাবনাচিন্তা রয়েছে ওর। সব সময় বিপক্ষের থেকে এগিয়ে ভাবে। কী ভাবে বল হাতে দ্রুত বিপক্ষকে আউট করে দেওয়া যায় বা ব্যাটিংয়ের সময় রান করা যায় সেই নিয়ে ভাবে।”

একটু সাবধানী হয়ে স্টার্কের সংযোজন, “তবে একজন ক্রিকেটারকে নিয়ে আমি ভাবতে রাজি। গোটা দলকে নিয়ে ভাবছি। ছোটখাটো ব্যাপারে টেক্কা দিতে চাই। সেটা টেকনিক্যাল কিছু, ফিল্ডিং সাজানোর মতো জিনিসও হতে পারে। গম্ভীরের সঙ্গে কাটানো নয় সপ্তাহ দারুণ ছিল।”

আরও পড়ুন
Advertisement