Duleep Trophy

পন্থ, সরফরাজের দাপটে ২৪০ রানে এগিয়ে ঈশ্বরণেরা, দলীপের ম্যাচে জমে উঠেছে মুকেশ-আকাশের বলের লড়াই

দলীপ ট্রফিতে নজর কাড়ছেন বাংলার ক্রিকেটারেরা। ইন্ডিয়া ‘এ’ বনাম ইন্ডিয়া ‘বি’ ম্যাচে বাংলার মুকেশ এবং আকাশ দু’দলের হয়ে ভাল বল করলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৮
picture of Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

দলীপ ট্রফির ম্যাচে তৃতীয় দিনের শেষে ইন্ডিয়া ‘বি’ ২৪০ রানে এগিয়ে ইন্ডিয়া ‘এ’র থেকে। শনিবার খেলা শেষ হওয়ার সময় অভিমন্যু ঈশ্বরণের দলের দ্বিতীয় ইনিংসের রান ৬ উইকেটে ১৫০।

Advertisement

শুক্রবার খেলার শেষে শুভমন গিলদের প্রথম ইনিংসের রান ছিল ২ উইকেটে ১৩৪। লোকেশ রাহুল ২৩ এবং রিয়ান পরাগ ২৭ রানে অপরাজিত ছিলেন। শনিবার রিয়ান আউট হলেন ৩০ রান করে। রাহুলের ব্যাট থেকে শেষ পর্যন্ত এল ৩৭। এ ছাড়া ভাল রান করেন তনুষ কোটিয়ান (৩২)। ৬০ রানে ৩ উইকেট নিয়েছেন নবদীপ সাইনি। ৬২ রানে ৩ উইকেট বাংলার মুকেশ কুমারের। ১০ রান দিয়ে ২ উইকেট সাই কিশোরের। ঈশ্বরণদের প্রথম ইনিংসের ৩২১ রানের জবাবে ২৩১ রানে শেষ হয়ে যায় শুভমনদের ইনিংস।

৯০ রানে এগিয়ে থাকার সুবিধা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন ঈশ্বরণেরা। তবে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যান তাঁরা। যশস্বী জয়সওয়াল (৯), ঈশ্বরণ (৪) এবং মুশির খান (শূন্য) দ্রুত আউট হয়ে যান। ২২ রানে ৩ উইকেট পড়ে যায়। চাপের মুখে পরিস্থিতি সামলালেন সরফরাজ খান এবং ঋষভ পন্থ। দু’জনেই আগ্রাসী ব্যাটিং করে দলের উপর চেপে বসা চাপ কাটান। সরফরাজ ৩৬ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। ৭টি চার এবং ১টি ছয় মারেন। পন্থ ৪৭ বলে করেন ৬১। তাঁর ব্যাট থেকে এসেছে ৯টি চার এবং ২টি ছক্কা। লাল বলের ক্রিকেটে ফেরার ম্যাচেই চেনা মেজাজে দেখা গেল তাঁকে। রান পেলেন না নীতীশ কুমার রেড্ডি (১৯)। দিনের শেষে ৬ রান করে অপরাজিত আছেন ওয়াশিংটন সুন্দর। ৩৬ রানে ২ উইকেট বাংলার আর এক জোরে বোলার আকাশ দীপের। ৫৬ রান খরচ করে ২ উইকেট নিয়েছেন খলিল আহমেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement