Duleep Trophy

দলীপে ‘বাংলা’র কাছে হার ‘কলকাতা’র! কেকেআরের শ্রেয়সদের হারালেন বাংলার অভিষেকরা

সুবিধাজনক জায়গায় থেকেও দলীপ ট্রফিতে জয় পেল না শ্রেয়সের দল। চাপের মুখে ব্যাট হাতে লড়াই করে রুতুরাজের দলকে জয় এনে দিলেন বাংলার অভিষেক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৮
Picture of Abhishek Porel

দলীপ ট্রফিতে ব্যাট হাতে নজর কাড়লেন অভিষেক পোড়েল। —ফাইল চিত্র।

পারলেন না শ্রেয়স আয়ার, হর্ষিত রানারা। দলীপ ট্রফির ম্যাচে ইন্ডিয়া ‘সি’র কাছে হেরে গেল তাঁদের ইন্ডিয়া ‘ডি’। প্রতিপক্ষকে জয়ের জন্য ২৩৩ রানের লক্ষ্য দিয়েও শ্রেয়সের দল হেরে গেল ৪ উইকেটে। শ্রেয়সদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৩৬ রানে। জবাবে রুতুরাজ গায়কোয়াড়ের দল করল ৬ উইকেটে ২৩৩।

Advertisement

শুক্রবার খেলা শেষ হওয়ার সময় শ্রেয়সদের রান ছিল ৮ উইকেটে ২০৬। ২০২ রানে এগিয়ে ছিলেন তাঁরা। শনিবার আগের দিনের অপরাজিত ব্যাটার অক্ষর পটেল আউট হলেন ২৮ রান করে। কলকাতা নাইট রাইডার্সের হর্ষিত রানা ব্যাট হাতেও লড়াই করলেন। আগের অপরাজিত থাকা হর্ষিত শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১২ রানে।

জয়ের জন্য ২৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ ইনিংসে সাবলীল ব্যাটিং করলেন রুতুরাজেরা। ওপেন করতে নেমে রুতুরাজ করলেন ৪৬ রান। অপর ওপেনার সাই সুদর্শনের ব্যাট থেকে এল ২২ রানের ইনিংস। ভাল খেললেন তিন নম্বরে নামা আরিয়ান জুয়াল ৪৭ এবং চার নম্বরে নামা রজত পাটীদার ৪৪ রান করলেন। ইন্ডিয়া ‘সি’র প্রথম চার ব্যাটারই দলকে জয়ের রাস্তায় পৌঁছে দেন। বাকি কাজ শেষ করলেন বাংলার উইকেটরক্ষক ব্যাটার অভিষেক পোড়েল। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ৩৫ রান করে। তাঁকে সঙ্গ দেন মানব সুতার (অপরাজিত ১৯)।

শ্রেয়সের দলের সারাংশ জৈন ৯২ রানে ৪ উইকেট নিয়েও দলকে জেতাতে পারেননি। অক্ষর ৫৪ রানে ১ উইকেট নেন। আরশদীপ সিংহ ৩৭ রানে ১ উইকেট নেন। ৩৯ রান দিয়েও উইকেট পেলেন না হর্ষিত। শুক্রবার পর্যন্ত সুবিধাজনক জায়গায় থাকা দলকে জয় এনে দিতে পারলেন না বোলারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement