Los Angeles Knight Riders

হারের হ্যাটট্রিক নাইট রাইডার্সের, রাসেল-নারাইনও বাঁচাতে পারলেন না শাহরুখের দলকে

মেজর লিগ ক্রিকেটে শুরুটা মোটেই ভাল হয়নি লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের। পর পর তিন ম্যাচে হারতে হয়েছে শাহরুখ খানের দলকে। পয়েন্ট তালিকায় সবার নীচে নাইট রাইডার্স।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১২:৩২
major league cricket

নাইট রাইডার্সকে হারিয়ে উল্লাস সান ফ্রান্সিস্কোর ক্রিকেটারদের। ছবি: টুইটার

আমেরিকার মেজর লিগ ক্রিকেটে হেরেই চলেছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। পর পর তিন ম্যাচে হারতে হয়েছে শাহরুখ খানের দলকে। প্রথম দুই ম্যাচের তুলনায় তৃতীয় ম্যাচে একটু বেশি লড়াই করেছেন সুনীল নারাইন, আন্দ্রে রাসেলেরা। কিন্তু তার পরেও হেরেই মাঠ ছাড়তে হয়েছে তাঁদের।

তৃতীয় ম্যাচে সান ফ্রান্সিসকো ইউনিকর্নের বিরুদ্ধে খেলা ছিল নাইটদের। প্রতিপক্ষ অধিনায়ক অ্যারন ফিঞ্চ, যিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলেছেন, টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সান ফ্রান্সিসকোর হয়ে শুরুটা ভাল করেন ম্যাথু ওয়েড ও ফিন অ্যালেন। ওপেনিংয়ে ৮৮ রান করেন তাঁরা। প্রতি ওভারে ১০-এর উপর রান আসছিল।

Advertisement

দুই ওপেনারের মধ্যে বেশি ভয়ঙ্কর দেখাচ্ছিল ওয়েডকে। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে গত বার প্রথম একাদশে সুযোগই পাননি। কিন্তু মেজর লিগ ক্রিকেটে হাত খুলে খেললেন তিনি। অ্যালেন আউট হওয়ার পরে ওয়েডের সঙ্গে জুটি বাঁধেন মার্কাস স্টোইনিস। দুই অসি ক্রিকেটার দলের রানকে ১৫০-র কাছে নিয়ে যান।

এক সময় মনে হচ্ছিল ২৫০-র বেশি রান করবে সান ফ্রান্সিসকো। কিন্তু অল্প ব্যবধানে ওয়েড ও স্টোইনিস আউট হন। ওয়েড ৪১ বলে ৭৮ ও স্টোইনিস ১৮ বলে ৩৭ রান করেন। পরের দিকে কোরি অ্যান্ডারসন ২০ বলে ৩৯ রান করেন। ছ’নম্বরে ব্যাট করতে নেমে রান পাননি ফিঞ্চ। শেষ পর্যন্ত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ২১২ রান করে সান ফ্রান্সিসকো।

নাইট রাইডার্সের বোলারদের মধ্যে সব থেকে সফল অ্যাডাম জ়াম্পা। ৪১ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। আলি খান, রাসেল ও নারাইন একটি করে উইকেট নেন। আলি খান উইকেট পেলেও অনেক রান দিয়েছেন। তাঁর ৩.৪ ওভারে এসেছে ৬১ রান। মাত্র এক ওভারে বল করে ২১ রান দিয়েছেন কর্নে ড্রাই।

জবাবে নাইট রাইডার্সের শুরুটা খারাপ হয়নি। দ্রুত রান করছিলেন জেসন রয় ও উন্মুক্ত চন্দ। ২১ বলে ৪১ রান করে আউট হন রয়। ২০ রান করেন উন্মুক্ত। তিন নম্বরে নেমে রানের গতি বজায় রেখেছিলেন নীতীশ কুমার। কিন্তু ৩১ রানের মাথায় তিনি আউট হওয়ার পরেই খেই হারায় নাইটদের ব্যাটিং। মাঝে কয়েকটি ওভার রানের গতি কম ছিল। ফলে চাপে পড়ে যায় দলের ব্যাটিং।

শেষ দিকে রান তাড়া করার চেষ্টা করেন দুই ক্যারিবীয় রাসেল ও নারাইন। দু’জনের ব্যাটেই রান আসে। রাসেল ২৬ বলে ৪২ রান করেন। নারাইন করেন ১৭ বলে ২৮ রান। তার পরেও জিততে পারেনি নাইট রাইডার্স। ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯১ রানে শেষ হয় তাদের ইনিংস। ২১ রানে জেতে সান ফ্রান্সিসকো।

এই হারের ফলে পয়েন্ট তালিকায় সবার শেষে নাইট রাইডার্স। তিন ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে শাহরুখের দল। নাইটদের নেট রানরেটও সব থেকে কম (-৩.২৫০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement