Indian Cricket team

মাঠে ফেরার ইঙ্গিত দিলেন রোহিতের দলের এক ক্রিকেটার, কেমন আছে তাঁর চোট?

চোটের জন্য বেশ কিছু দিন ক্রিকেটের বাইরে রয়েছেন ভারতীয় দলের একাধিক ক্রিকেটার। তাঁদের এক জন প্রায় সুস্থ হয়ে উঠেছেন। দ্রুত মাঠে ফেরার ইঙ্গিত দিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ২০:৪৫
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল-সহ ভারতীয় দলের এক ঝাঁক ক্রিকেটার চোটের জন্য মাঠে বাইরে। তাঁরা কবে আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন, তা এখনও অনিশ্চিত। তাঁদের এক জন দ্রুত মাঠে ফেরার ইঙ্গিত দিলেন।

চোট পাওয়া ক্রিকেটারেরা রয়েছেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানে চলছে তাঁদের রিহ্যাব প্রক্রিয়া। সামনে এশিয়া কাপ, বিশ্বকাপের মতো এক জোড়া গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা রয়েছে। তাই তাঁদের নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। সম্পূর্ণ সুস্থ করে বুমরা, শ্রেয়সদের মাঠে ফেরাতে চাইছেন তাঁরা।

Advertisement

রাহুল দ্রুত মাঠে ফেরার ইঙ্গিত দিলেন। সমাজমাধ্যমে মাঠে শুয়ে থাকার একটি ছবি পোস্ট করেছেন তিনি। সঙ্গে রাহুল যা লিখেছেন তার অর্থ, আবার আগের মতো অনুভব করছেন। অর্থাৎ, খেলার মতো জায়গায় চলে এসেছেন বলে মনে করছেন ভারতীয় দলের প্রাক্তন সহ-অধিনায়ক।

আইপিএলের লখনউ সুপার জায়ান্টসের একটি ম্যাচে ডান পায়ের উরুর পেশিতে চোট পেয়েছিলেন রাহুল। তার পর থেকে তিনি ক্রিকেটের বাইরে। বোর্ডের ব্যবস্থায় মুম্বইয়ে অস্ত্রোপচার হয় তাঁর। বেশ কিছু দিন চেনা ছন্দে না থাকা রাহুল ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়ের শেষ দু’টি ম্যাচের দল থেকে। আইপিএলে ছন্দে ফেরার ইঙ্গিত পাওয়া গিয়েছিল রাহুলের ব্যাটে।

মনে করা হচ্ছে, এশিয়া কাপে আবার ভারতীয় দলে ফিরতে পারেন রাহুল। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভিভিএস লক্ষ্ণণের অধীনে পুরোদমে অনুশীলন শুরু করেছেন। আগামী জুলাইয়ের মধ্যে তিনি ম্যাচ খেলার মতো ফিট হয়ে যেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement