IPL 2024

আইপিএল শুরুর ১২ দিন আগে কেন সরিয়ে নিলেন নিজেকে? জানালেন নাইট ব্যাটার

জেসন রয় নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। সেই জায়গায় কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছে ফিল সল্টকে। কিন্তু কেন খেলবেন না রয়?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১০:৫৬
kkr

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

২২ মার্চ থেকে শুরু আইপিএল। তার ১২ দিন আগে জানা যায় জেসন রয় খেলবেন না। তিনি নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। সেই জায়গায় কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছে ফিল সল্টকে। কিন্তু কেন খেলবেন না রয়? সেটা নিজেই জানালেন ইংরেজ ওপেনার।

Advertisement

গত বার শাকিব আল হাসানের পরিবর্ত কেকেআর নিয়েছিল রয়কে। এ বার তিনি খেলতে রাজি নন। পরিবারকে সময় দিতে চান রয়। তিনি বলেন, “আইপিএল না খেলার সিদ্ধান্ত নেওয়াটা আমার জন্য খুব কঠিন ছিল। কিন্তু সেই জানুয়ারি থেকে আমি বিভিন্ন দেশে ঘুরছি। এক বারও বাড়ি যাইনি। পরিবারের সঙ্গে বহু দিন সময় কাটাইনি। আমি কেকেআরের পাশে আছি। সতীর্থদের জন্য গলা ফাটাব। ওদের জন্য শুভেচ্ছা রইল।”

রবিবার আইপিএলের তরফে জানানো হয় যে, সল্টকে দলে নিয়েছে কেকেআর। সেই সঙ্গে এটাও জানা যায় রয় ব্যক্তিগত কারণে আইপিএল খেলতে রাজি হননি। ফলে আইপিএলে কেকেআরের এক জন বিদেশি ওপেনারের প্রয়োজন ছিল। সেই জায়গায় সল্টকে পাওয়ায় লাভ হল কেকেআরের। সল্ট উইকেটরক্ষক। কেকেআর দলে আফগানিস্তানে রহমানুল্লা গুরবাজ় রয়েছেন। তিনি ব্যর্থ হলে সেই জায়গায় সল্টকেও খেলানো যেতে পারে।

সল্টের দাম ছিল দেড় কোটি টাকা। আগ্রাসী ব্যাটার হিসাবে তিনি পরিচিত। দিল্লি ক্যাপিটালস তাঁকে ছেড়ে দেয়। নিলামেও অবিক্রিত ছিলেন সল্ট। গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পর পর শতরান করেছিলেন টি-টোয়েন্টিতে। ৪৮ বলে শতরান করেছিলেন তিনি। ইংল্যান্ডের হয় দ্রুততম শতরান ছিল সেটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement