IPL 2024

মন ভিজল না গম্ভীরের, ‘অধিনায়ক’দের শুভেচ্ছা জানাতে চারটি শব্দ বেছে নিলেন কেকেআর মেন্টর

শ্রেয়স এবং নীতীশকে শুভেচ্ছা জানিয়েছেন মেন্টর গৌতম গম্ভীর। গত মরসুমে অধিনায়কের দায়িত্ব পালন করা নীতীশ এ বারে সহকারি। পদের অবনতি হলেও তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন গম্ভীর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ২১:১২
gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসাবে শ্রেয়স আয়ারের নাম ঘোষণা করা হয়েছে। সহ-অধিনায়ক নীতীশ রানা। তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন মেন্টর গৌতম গম্ভীর। গত মরসুমে অধিনায়কের দায়িত্ব পালন করা নীতীশ এ বারে সহকারি। পদের অবনতি হলেও তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন গম্ভীর।

Advertisement

সমাজমাধ্যমে গম্ভীর শ্রেয়স এবং নীতীশের নাম উল্লেখ করে লেখেন, “নেতারা লড়াইয়ের জন্য তৈরি।” এ বারের আইপিএলের আগেই গম্ভীরকে মেন্টর করে কলকাতা। এর আগে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন তিনি। আইপিএলজয়ী অধিনায়ককে মেন্টর হিসাবে ফিরিয়ে এনেছেন কেকেআরের মালিক শাহরুখ খান। শোনা যাচ্ছে, গম্ভীরের ইচ্ছা ছিল নীতীশকেই অধিনায়ক রেখে দেওয়া হোক। শ্রেয়স দলের সেরা ব্যাটার। তাঁর উপর নেতৃত্বের ভার চাপাতে চাননি গম্ভীর। কিন্তু শেষ পর্যন্ত শ্রেয়সকেই অধিনায়ক করা হয়।

নীতীশের সঙ্গে গম্ভীরের সম্পর্ক দীর্ঘ দিনের। ক্রিকেট মহলে তাঁরা ঘনিষ্ঠ বলেই পরিচিত। নীতীশ শুধু গম্ভীরের দিল্লির ক্রিকেটার নন, গুরুভাইও। গম্ভীরের কোচ সঞ্জয় ভরদ্বাজের কাছে খেলা শিখেছেন নীতীশ। দিল্লিতে ভরদ্বাজের এলবি শাস্ত্রী ক্রিকেট অ্যাকাডেমিতে দু’জনে একসঙ্গে অনুশীলনও করেছেন বহু দিন। পরস্পরকে তাঁরা চেনেন, জানেন দীর্ঘ দিন ধরে। তাঁদের মধ্যে বোঝাপড়াও ভাল। মুদ্রার অন্য পিঠে শ্রেয়স এবং কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিত দু’জনেই মুম্বইয়ের।

কলকাতার দলকে দিল্লি-মুম্বই জুটি সাফল্য এনে দিতে পারে কি না সেই দিকে নজর থাকবে সকলের। ১৯ ডিসেম্বর আইপিএলের নিলাম তার আগে অধিনায়কের নাম ঘোষণা করে দিল কেকেআর। এ বার ঘর গোছানোর পালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement