ICC Test Championship

টেস্ট বিশ্বকাপের আগে চোটমুক্তির সুখবর দিলেন জোরে বোলার, রোহিতের দলের শক্তি কি বাড়বে?

চোট, আঘাত সমস্যার জন্য একাধিক ক্রিকেটারকে টেস্ট বিশ্বকাপের ফাইনালে পাচ্ছে না ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট শুরুর ১১ দিন আগে নিজেকে ফিট ঘোষণা করলেন এক ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১১:৪৭
picture of Rohit Sharma

টেস্ট বিশ্বকাপের আগে চোটমুক্ত হলেন ভারতীয় দলের এক জোরে বোলার। —ফাইল ছবি।

আগামী ৭ জুন থেকে শুরু হবে টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপ ফাইনাল। ওভালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে সুখবর ভারতীয় ক্রিকেটের জন্য চোট সারিয়ে ফিট ভারতীয় দলের এক গুরুত্বপূর্ণ ক্রিকেটার।

মাঠের নামার জন্য ছটফট করছেন ভারতীয় দলের জোরে বোলার। সমাজমাধ্যমে বল করার জুতোর ছবি দিয়ে সে কথা জানিয়েছেন যশপ্রীত বুমরা। কবে থেকে পুরোদমে অনুশীলন শুরু করবেন তা অবশ্য জানাননি বুমরা। তিনি শুধু লিখেছেন, ‘‘বন্ধুরা, আবার দেখা হবে।’’

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ বার খেলেছিলেন। তার পর থেকেই তিনি মাঠের বাইরে। নিউ জ়িল্যান্ডে গিয়ে অস্ত্রোপচার করান। তার পর রিহ্যাবের পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস ট্রেনিং করছিলেন বুমরা। এ বার শুরু করবেন অনুশীলন।

চোটের জন্য আইপিএল খেলতে পারেননি বুমরা। টেস্ট বিশ্বকাপ ফাইনালেও তাঁর খেলার সম্ভাবনা নেই। এক দিনের বিশ্বকাপকে লক্ষ্য রেখে নিজেকে তৈরি করছেন ভারতীয় দলের জোরে বোলার। বিশ্বকাপের আগে হয়তো এশিয়া কাপে তাঁকে খেলতে দেখা যেতে পারে। তাই টেস্ট বিশ্বকাপে না হলেও এক দিনের বিশ্বকাপে রোহিত শর্মার দলের বোলিং শক্তি বৃদ্ধি পেতে পারে বুমরা যোগ দিলে। এশিয়া কাপে খেললে পুরো এক বছর পর ভারতীয় দলে ফিরবেন বুমরা।

গত জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ে তাঁকে দলে রেখেছিলেন জাতীয় নির্বাচকরা। কিন্তু পিঠের চোটের জন্য সিরিজ় শুরুর আগে সরে দাঁড়ান তিনি। তার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা বুমরাকে অস্ত্রোপচার করানোর পরামর্শ দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement