IPL 2023

আইপিএলে রেকর্ড দাম পেয়ে কী বললেন কারেন? তাঁর জন্য কেন সাড়ে ১৮ কোটি খরচ করল পঞ্জাব?

রেকর্ড দাম পাওয়ার থেকেও অন্য কারণে বেশি খুশি কারেন। তাঁর জন্য এত টাকা খরচ হওয়ায় আফসোস নেই পঞ্জাব কর্তৃপক্ষেরও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সাফল্যই আইপিএলে কারেনের চাহিদা বাড়িয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৯:৪৬
আইপিএলের প্রথম ফ্যাঞ্চাইজ়িতে ফিরতে পেরে খুশি কারেন।

আইপিএলের প্রথম ফ্যাঞ্চাইজ়িতে ফিরতে পেরে খুশি কারেন। ছবি: টুইটার।

ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারেনকে রেকর্ড ১৮ কোটি ৫০ লাখ টাকায় কিনেছে পঞ্জাব কিংস। বেশি দাম পাওয়ার থেকেও তিনি বেশি উচ্ছ্বসিত পুরনো দলে ফিরতে পেরে। তাঁকে পাওয়ায় দলের ভারসাম্য বাড়বে বলে দাবি করেছেন পঞ্জাব ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া।

মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংসের সঙ্গে তীব্র লড়াইয়ের পর কারেনকে দলে পেয়েছে পঞ্জাব। তাঁর জন্য পঞ্জাব খরচ করল সাড়ে ১৮ কোটি টাকা। আইপিএলের নিলামের ইতিহাসে এত টাকা আর কোনও ক্রিকেটার পাননি। স্বভাবতই খুশি ২৪ বছরের অলরাউন্ডার। ২০১৯ সালে পঞ্জাবের হয়ে খেলেছেন কারেন। সেটাই ছিল আইপিএলে তাঁর প্রথম বছর। শুক্রবার নিলামের পর সমাজমাধ্যমে কারেন লিখেছেন, ‘‘যেখান থেকে শুরু করেছিলাম, সেখানেই আবার ফিরে গেলাম। ইতিবাচক ভাবেই দেখছি।’’ পঞ্জাব ফ্র্যাঞ্চাইজ়ির টুইটে রিটুইট করে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন কারেন।

Advertisement

বেশি টাকা খরচ হলেও তাঁকে দলে পেয়ে খুশি পঞ্জাব ফ্র্যাঞ্চাইজ়িও। অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া বলেছেন, ‘‘কারেন এক জন বিশ্বমানের খেলোয়াড়। যে কোনও বিশ্ব একাদশে খেলতে পারে ও। যে কোনও সেরা দলে থাকবে কারেন। হ্যাঁ, ও এতটাই ভাল। সেরা না হলেও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার কারেন। ওকে পাওয়ায় আমাদের দলের ভারসাম্য বাড়বে। আমাদের দলে দারুণ কিছু ভারতীয় ক্রিকেটার রয়েছে। ভাল অলরাউন্ডার রয়েছে। সঙ্গে কারেনকেও পেলাম। আমি ভীষণ খুশি।’’

কারেনের জন্য কী পরিকল্পনা ছিল আপনাদের? ওয়াদিয়া বলেছেন, ‘‘আমরা সঠিক লক্ষ্য নিয়ে এগিয়েছি। সঠিক ক্রিকেটারকে নিয়ে সঠিক পরিকল্পনা করা হয়েছিল। আমরা শুধু লক্ষ্যে স্থির থাকতে চেয়েছি। আর কিছু না। হাতে থাকা টাকার ভিত্তিতে আমরা পরিকল্পনা করেছিলাম। আশা করছি আমরা সেরা ফলাফল পাব।’’

কিছু দিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। সেই প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হন কারেন।আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছিলেন। ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্বও তাঁর। পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে ১২ রানে ৩ উইকেট নেন কারেন। মোট ১৩টি উইকেট নিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement