IPL 2023

আইপিএলের প্রস্তুতি শুরু করছেন ধোনি, শুক্রবার চেন্নাইয়ে অনুশীলন সিএসকে-র

অনুশীলন শুরু করছে চেন্নাই সুপার কিংস। শুক্রবার দলের সঙ্গে যোগ দিতে পারেন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিও। সেই সঙ্গে আরও কয়েক জন ভারতীয় ক্রিকেটার থাকতে পারেন।

Advertisement
সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ২২:৪৬
MS Dhoni

শুক্রবারই চেন্নাই পৌঁছে যাবেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

চার বারের আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের অনুশীলন শুরু শুক্রবার। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে অনুশীলন শুরু করছে তারা। শুক্রবারই চেন্নাই পৌঁছে যাবেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি ছাড়াও আরও অনেক ভারতীয় ক্রিকেটার থাকবেন সেই অনুশীলনে।

চেন্নাইয়ের সিইও কেএস বিশ্বনাথন জানিয়েছেন যে ধোনি শুক্রবার দলের অনুশীলনে যোগ দেবেন। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, “শুক্রবার থেকে অনুশীলন শুরু করছে সিএসকে। ধোনিও শুক্রবার যোগ দেবেন। আরও কিছু ভারতীয় ক্রিকেটার থাকবেন।” ধোনি ছাড়াও অজিঙ্ক রাহানে এবং অম্বাতি রায়ডুর থাকার কথা।

Advertisement

এ বারের নিলামে বেন স্টোকস, কাইল জেমিসনের মতো ক্রিকেটারকে কিনেছে চেন্নাই। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক এবং নিউ জ়িল্যান্ডের পেসারকে দলে নিয়ে তাদের শক্তি আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। যদিও জেমিসনের পিঠে চোট রয়েছে। তিনি খেলতে পারবেন কি না তা এখনও জানা যায়নি। জেমিসনের পরিবর্তও ভাবতে শুরু করে দিয়েছে চেন্নাই। সিদ্ধান্ত যদিও ধোনির সঙ্গে কথা বলেই নেওয়া হবে বলে জানিয়েছে সিএসকে।

৩১ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম ম্যাচেই মুখোমুখি চেন্নাই এবং গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। গ্রুপ বি-তে রয়েছে চেন্নাই। সেই গ্রুপে রয়েছে পঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং গুজরাত টাইটান্স। এই দলগুলির বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে চেন্নাই। অন্য গ্রুপে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপারজায়ান্টস। এই দলগুলির বিরুদ্ধে দু’টি করে ম্যাচ খেলবে চেন্নাই।

গত বার আইপিএল শেষে ধোনি জানিয়েছিলেন যে, তিনি ঘরের মাঠে খেলে ক্রিকেটকে বিদায় জানাতে চান। চেন্নাইয়ের সমর্থকদের সামনে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন ধোনি। গত বার আইপিএল দুবাইয়ে হওয়ায় সেটা সম্ভব হয়নি। এ বার সেই সুযোগ রয়েছে। ভারতের নানা শহরে খেলা হবে। এই আইপিএল খেলেই ধোনি ক্রিকেটকে বিদায় জানাতে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement