Rajvardhan Hangargekar

MS Dhoni: ধোনির থেকে কী শিখতে মুখিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পর থেকেই ঘোরের মধ্যে রয়েছেন সেই দলের ক্রিকেটাররা। ব্যতিক্রম নন রাজবর্ধন হাঙ্গারগেকরও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪৮
কী শিখতে চান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার

কী শিখতে চান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার ফাইল ছবি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পর থেকেই ঘোরের মধ্যে রয়েছেন সেই দলের ক্রিকেটাররা। ব্যতিক্রম নন রাজবর্ধন হাঙ্গারগেকরও। আইপিএল গ্রহে তিনিও ঢুকে পড়েছেন। তা-ও একেবারে মহেন্দ্র সিংহ ধোনির সংসারে। ভারতের প্রাক্তন অধিনায়কের সান্নিধ্য পেতে মুখিয়ে রয়েছেন। এখন থেকেই ঠিক করে নিয়েছেন ধোনির থেকে কী শিখবেন।

এক সাক্ষাৎকারে রাজবর্ধন বলেছেন, “দক্ষতা তো যে কারওর থেকেই শিখতে পারি। কিন্তু ধোনির কাছ থেকে সঠিক মানসিকতা শিখতে চাই। ওকে দেখেই উত্তেজিত হতে চাই না। নিজেকে শান্ত রেখে প্রশ্ন করতে চাই। জানি এই সুযোগ বার বার আসবে না।” কী ধরনের মানসিকতা চান তিনি? রাজবর্ধন বলেছেন, “আমি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মতো খেলতে চাই। জোরে বোলিং করতে চাই এবং বড় ছক্কা মারতে চাই। নিজের শক্তি বাড়ানোর চেষ্টা করছি। বল দেখে সেটাকে বাউন্ডারির ও পারে পাঠাতে চাই।”

Advertisement

চেন্নাই সুপার কিংসে যোগ দেওয়ার কারণে বাড়তি খুশি তাঁর পরিবার। রাজবর্ধনের প্রয়াত বাবা ছিলেন ধোনি এবং সিএসকে-র ভক্ত। রাজবর্ধন বলেছেন, “আমি বরাবরই ধোনির অন্ধ ভক্ত। কিন্তু ধোনি এবং সিএসকে-কে বাবা প্রচণ্ড ভালবাসত। চাইত আমি যেন সিএসকে-র হয়েই খেলি। সেটা সত্যি হওয়ায় প্রচণ্ড ভাল লাগছে। আইপিএল সবাই খেলতে চায়। কিন্তু আমাকে নিয়ে মুম্বই এবং চেন্নাইয়ের মতো দুই শক্তিশালী দল যখন লড়ছিল, সেটা দেখে গর্বিত মনে হচ্ছিল নিজেকে। এ ছাড়া, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার স্মৃতি সারা জীবন মনে থেকে যাবে।”

আরও পড়ুন
Advertisement