New Zealand tour of India 2024

অস্ত্রোপচার হওয়া হাঁটুতে চোট পন্থের, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন? কী বলছেন গম্ভীরেরা

প্রথম টেস্টে ব্যাট করতে তেমন সমস্যা হয়নি পন্থের। কিন্তু উইকেট রক্ষা না করায় তাঁকে নিয়ে তৈরি হয়েছে সংশয়। ভারতীয় শিবির অবশ্য জুরেলের পারফরম্যান্সে খুশি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১২:৩৪
picture of Rishabh Pant

ঋষভ পন্থ। ছবি: বিসিসিআই।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে চোট পেয়েছেন ঋষভ পন্থ। চোট লেগেছে তাঁর অস্ত্রোপচার হওয়া ডান হাঁটুতে। বেঙ্গালুরুতে ব্যাট করলেও তাঁকে দিয়ে উইকেট রক্ষা করানো হয়নি। তিনি কি পুণেতে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন? প্রথম টেস্টের পর পন্থের চোট নিয়ে মুখ খুলেছে ভারতীয় শিবির।

Advertisement

প্রথম টেস্টে চাপের মুখে দ্বিতীয় ইনিংসে ৯৯ রানের ইনিংস খেলেছেন পন্থ। ব্যাট করতে তেমন সমস্যা হয়নি তাঁর। কিন্তু বেঙ্গালুরুতে উইকেট রক্ষা না করায় পন্থকে নিয়ে তৈরি হয়েছে সংশয়। দ্বিতীয় টেস্টের প্রথম একাদশে পন্থকে রাখা হবে কিনা, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেননি গৌতম গম্ভীর, রোহিত শর্মারা। তাঁকে নিয়েই পুণে টেস্টের পরিকল্পনা করছে ভারতীয় শিবির।

আগামী বৃহস্পতিবার শুরু হবে ভারত-নিউ জ়িল্যান্ড দ্বিতীয় টেস্ট। ভারতীয় শিবির সূত্রে খবর, বুধবার রাত পর্যন্ত পন্থের জন্য অপেক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁর চোটের পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। পন্থ খেলতে না পারলে ধ্রুব জুরেল প্রথম একাদশে আসবেন। বেঙ্গালুরুতে জুরেলের উইকেট রক্ষায় খুশি ভারতীয় শিবির। যদিও আশা করা হচ্ছে, পন্থ পুণেতে খেলতে পারবেন।

রবিবার ম্যাচের পর পন্থ বলেছেন, ‘‘জীবনে ওঠা-পড়া থাকবেই। প্রতি বার উঠে দাঁড়ানোই গুরুত্বপূর্ণ।’’ তাঁর এই মন্তব্য প্রথম টেস্টের ফলাফল নিয়ে হলেও তৈরি হয়েছে জল্পনা। পন্থ কি একই কথায় নিজের চোটের নিয়েও ইঙ্গিত করতে চেয়েছেন?

আরও পড়ুন
Advertisement