Asian Games 2023

এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেটের সেমিফাইনালে ভারত, পদক থেকে এক ধাপ দূরে হরমনপ্রীতরা

এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেটের সেমিফাইনালে উঠে গেল ভারত। বৃহস্পতিবার মালয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। তাতেই শেষ চারে উঠেছে ভারত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১০:০৪
cricket

হরমনপ্রীত কৌর। — ফাইল চিত্র।

এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেটের সেমিফাইনালে উঠে গেল ভারত। বৃহস্পতিবার মালয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। আগে ব্যাট করতে নেমে ১৭৩-২ তুলেছিল ভারত। জবাব মালয়েশিয়ার ইনিংসের শুরুতেই বৃষ্টি নামে। আর খেলা হয়নি। ফলে পদক থেকে আর এক ধাপ দূরে হরমনপ্রীত কৌরেরা। যদিও হরমনপ্রীত নির্বাসিত থাকায় ফাইনালের আগে খেলতে পারবেন না।

Advertisement

এশিয়া কাপে ছেলেদের ক্রিকেটে বার বার থাবা বসিয়েছে বৃষ্টি। এশিয়ান গেমসেও তার ব্যতিক্রম নেই। চিনের হ্যাংঝাউয়ের মাঠে এ দিন সকাল থেকেই বৃষ্টি শুরু হয়। ভারতের খেলা ছিল স্থানীয় সময় সকাল ৯টা থেকে। কিন্তু খেলা শুরুই করা যায়নি বৃষ্টির প্রকোপে। শেষ পর্যন্ত খেলা শুরু হলে আম্পায়ারেরা সিদ্ধান্ত নেন ২০ ওভারের বদলে ১৫ ওভারের ম্যাচ করা হবে।

ভারতীয় ব্যাটারেরা প্রথম থেকেই চালিয়ে খেলতে শুরু করেন। দুই ওপেনার স্মৃতি এবং শেফালি বর্মা মিলে ২৯ বলে ৫০ রানের জুটি গড়েন। দলের ৫৭ রানের মাথায় ১৬ বলে ২৭ করে ফেরেন মন্ধানা। তার কিছু ক্ষণ পরেই নামে বৃষ্টি। আবার খেলা বন্ধ থাকে কিছু ক্ষণ। বেশ কিছুটা সময় নষ্ট হওয়ার পর খেলা আবার শুরু হয়।

সামনে দুর্বল মালয়েশিয়া থাকলেও ভারতীয় ক্রিকেটারেরা ঝুঁকি নিতে চাননি। সবচেয়ে বেশি মারকুটে মেজাজে ছিলেন শেফালি। মালয়েশিয়ার কোনও বোলারকেই ছেড়ে কথা বলেননি। চারটি চার এবং পাঁচটি ছয়ের সাহায্যে ৩৯ বলে ৬৭ রান করে আউট হন তিনি। শেফালি ফেরার পর আক্রমণের দায়িত্ব নেন জেমাইমা রদ্রিগেস। ২৯ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন তিনি। মারকুটে মেজাজে ছিলেন বাংলার ক্রিকেটার রিচা ঘোষও। তিনি ৭ বলে ২১ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ওভারে ১৭৩-২ তোলে ভারত।

মালয়েশিয়া ব্যাট করতে নেমে সবে ১ রান করেছে, তার মধ্যেই আবার বৃষ্টি নামে। আর খেলা শুরু করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement