Asia Cup

ছেলেদের পর এ বার মেয়েদের এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান, কবে হবে সেই ম্যাচ

১ অক্টোবর থেকে বাংলাদেশের সিলেটে শুরু হতে চলেছে মেয়েদের এশিয়া কাপ ক্রিকেট। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি, তাইল্যান্ড এবং মালয়েশিয়া অংশগ্রহণ করছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৪
এশিয়া কাপেও পাকিস্তানের মুখোমুখি হরমনপ্রীতরা

এশিয়া কাপেও পাকিস্তানের মুখোমুখি হরমনপ্রীতরা ফাইল ছবি

ছেলেদের এশিয়া কাপ সদ্য শেষ হয়েছে। এ বার মেয়েদের এশিয়া কাপের সূচিও ঘোষণা হয়ে গেল। ছেলেদের মতো মেয়েদের এশিয়া কাপেও মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। আগামী ৭ অক্টোবর হবে সেই ম্যাচ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং পাকিস্তানের পুরুষ দল মুখোমুখি হবে ১৬ অক্টোবর। তার আগেই মেয়েরা খেলে ফেলবে।

১ অক্টোবর থেকে বাংলাদেশের সিলেটে শুরু হবে মেয়েদের এশিয়া কাপ। সাতটি দেশ অংশগ্রহণ করছে। তারা হল, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি, তাইল্যান্ড এবং মালয়েশিয়া। রাউন্ড রবিন ফরম্যাটে হবে খেলা। পয়েন্ট তালিকায় প্রথম চারটি স্থানে থাকা দল সেমিফাইনালের যোগ্যতা অর্জন করবে। আফগানিস্তান আগের বার খেললেও এ বার সে দেশে তালিবানি শাসন থাকায় তারা অংশ নিচ্ছে না।

Advertisement

প্রতিযোগিতার প্রথম দিনই শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন হরমনপ্রীত কৌররা। এর পর তাদের খেলা যথাক্রমে মালয়েশিয়া (৩ অক্টোবর), আমিরশাহি (৪ অক্টোবর), পাকিস্তান (৭ অক্টোবর), বাংলাদেশ (৮ অক্টোবর) এবং তাইল্যান্ড (১০ অক্টোবর)। অর্থাৎ ১০ দিনের মধ্যে লিগে ছ’টি ম্যাচ খেলতে হবে হরমনপ্রীতের দলকে। সেমিফাইনাল হবে ১১ এবং ১৩ অক্টোবর। ফাইনাল ১৫ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement