Ram Mandir

‘মন্দির ওখানেই তৈরি হচ্ছে’, ভারতীয় ক্রিকেটারের পোস্ট ঘিরে জল্পনা, রামমন্দিরের কথাই কি বললেন?

ভারতের প্রাক্তন পেসারকে তাঁর এক্স হ্যান্ডেলে প্রশ্ন করা হচ্ছিল। সেখানেই এক জন জানতে চেয়েছিলেন, ২০২৪ সালে কী হবে? উত্তরে এক মন্দিরের উল্লেখ করেন তিনি। তবে কি রামমন্দিরের কথা বলতে চাইলেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১১:৩১
rammandir

অযোধ্যার রামমন্দির। —ফাইল চিত্র।

সমাজমাধ্যমে প্রশ্নের উত্তর দিচ্ছিলেন বেঙ্কটেশ প্রসাদ। ভারতের প্রাক্তন পেসারকে তাঁর এক্স (টুইটারের এখনকার নাম) হ্যান্ডেলে প্রশ্ন করা হচ্ছিল। সেখানেই এক জন জানতে চেয়েছিলেন, ২০২৪ সালে কী হবে? প্রসাদের উত্তরে এক মন্দিরের উল্লেখ। তিনি কি রামমন্দিরের কথা বলতে চাইলেন?

Advertisement

২২ জানুয়ারি রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা হবে। অযোধ্যায় তৈরি হতে চলা সেই মন্দিরকে কেন্দ্র করেই এক সময় রামভক্তদের স্লোগান ছিল, “মন্দির ওহি বানায়েঙ্গে।” অর্থাৎ, মন্দির ওখানেই তৈরি হবে। প্রায় একই কথা বললেন প্রসাদ। ভারতের প্রাক্তন পেসার সমাজমাধ্যমে ২০২৪ সালে কী হবের উত্তরে লিখলেন, “মন্দির ওখানেই তৈরি হচ্ছে।” তিনি এখানে রামমন্দিরের কথা না বললেও তাঁর ইঙ্গিত সেই দিকেই বলে মনে করা হচ্ছে।

এক মাস আগে চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল দেখে এক্স হ্যান্ডলে মন্তব্য করেছিলেন প্রসাদ। রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তীশগঢ়ে বিজেপি-র দাপটে কংগ্রেসের ভরাডুবি হয়। কংগ্রেস জেতে শুধু তেলঙ্গানায়। সেই দেখে প্রসাদ এক্স হ্যান্ডলে লিখেছিলেন, “সনাতন ধর্মকে কটাক্ষ করলে এ রকমই হয়। দুর্দান্ত জয়ের জন্যে বিজেপিকে অনেক অভিনন্দন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি ও অমিত শাহের অসাধারণ নেতৃত্ব এবং তৃণমূল স্তরে পার্টি কর্মীদের ভাল কাজের উদাহরণ হল এই ফলাফল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement