Ranji Trophy 2024

ইডেনে শুক্রবার নামার আগে চিন্তা বাড়ল বাংলার, মুম্বই দলে যোগ দিলেন ভারতীয় দলে খেলা ওপেনার

ছ’মাসের জন্য মাঠের বাইরে ছিলেন পৃথ্বী। বুধবার তাঁকে সুস্থ বলে ঘোষণা করেছে বোর্ড। তার পরেই ইডেনে মুম্বই দলে যোগ দিলেন পৃথ্বী। বাংলার বিরুদ্ধে শুক্রবার থেকে শুরু মুম্বইয়ের রঞ্জি ম্যাচ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০১
Prithvi Shaw

পৃথ্বী শ। —ফাইল চিত্র।

চোট সারিয়ে মাঠে ফিরছেন পৃথ্বী শ। ছ’মাসের জন্য মাঠের বাইরে ছিলেন তিনি। বুধবার তাঁকে সুস্থ বলে ঘোষণা করেছে বোর্ড। তার পরেই ইডেনে মুম্বই দলে যোগ দিলেন পৃথ্বী। বাংলার বিরুদ্ধে শুক্রবার থেকে শুরু মুম্বইয়ের রঞ্জি ম্যাচ। সেই দলে খেলার সম্ভাবনা রয়েছে পৃথ্বীর।

Advertisement

ইংল্যান্ডে নটিংহ্যামশায়ারের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন পৃথ্বী। সেখানে ২৪৪ এবং ১২৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তার পরেই চোট পেয়েছিলেন পৃথ্বী। গত বছর অগস্টে চোট লেগেছিল তাঁর। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এত দিন ব্যাট করছিলেন তিনি। বুধবার তাঁকে সুস্থ ঘোষণা করা হয়। বোর্ডের এক কর্তা বলেন, “পৃথ্বী সুস্থ আছে। রঞ্জি খেলতে পারে ও। মুম্বই ক্রিকেট সংস্থাকে সেটা জানিয়েও দেওয়া হয়েছে।” দেরি করেনি মুম্বইও। বাংলার বিরুদ্ধে সঙ্গে সঙ্গে দলে নেওয়া হয়েছে পৃথ্বীকে। প্রথম একাদশেও রাখা সম্ভাবনা রয়েছে।

ভারতের হয়ে পাঁচটি টেস্ট, ছ’টি এক দিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলেছেন পৃথ্বী। ২০১৮ সালে মাত্র ১৯ বছর বয়সে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। সেই ম্যাচে শতরানও করেছিলেন পৃথ্বী। কিন্তু পাঁচ ম্যাচ খেলেই বাদ পড়তে হয় তাঁকে। চোটের কারণে দলে ফিরতেও সমস্যায় পড়েন পৃথ্বী। রঞ্জিতে ভাল খেলে ২৪ বছরের তরুণ ওপেনার আবার নির্বাচকদের নজর কাড়তে চাইবেন। বাংলার বিরুদ্ধেই শুরু তাঁর এ বারের রঞ্জি।

আরও পড়ুন
Advertisement