T20 World Cup 2022

আইপিএলের সময় সুস্থ, বিশ্বকাপের আগেই চোট! সমালোচনার মুখে কী বললেন বুমরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে বুমরার দায়বদ্ধতা নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। তার জবাব দিলেন তিনি। তবে একটু অন্য ভাবে। মুখে কিছু বলেননি ভারতীয় পেসার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ২১:৫৩
টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র

পিঠের চোটে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা। তার পরেই তাঁর দায়বদ্ধতা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। সমালোচনার মুখে জবাব দিলেন বুমরা। তবে একটু অন্য ভাবে। মুখে কিছু বলেননি ভারতীয় পেসার। জবাব দিয়েছেন একটি উক্তির মাধ্যমে।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে উইনস্টন চার্চিলের একটি উক্তি পোস্ট করেন বুমরা। সেখানে লেখা, ‘‘চলার পথে যদি বার বার থেমে ঘেউ ঘেউ করতে থাকা প্রতিটা কুকুরকে পাথর ছুড়তে যাও, তা হলে তুমি কোনও দিন নিজের গন্তব্যে পৌঁছতে পারবে না।’’ বুমরার এই পোস্ট থেকে পরিষ্কার, সমালোচনায় কান না দিয়ে নিজের খেলার দিকেই নজর দিতে চান তিনি।

Advertisement
বুমরার ইনস্টাগ্রাম স্টোরি।

বুমরার ইনস্টাগ্রাম স্টোরি।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে সমাজমাধ্যমে একটি পোস্ট করে নিজের হতাশার কথা জানিয়েছিলেন বুমরা। তিনি লিখেছিলেন, ‘‘এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না পেরে আমি ভিতরে ভিতরে পুড়ছি। তবে প্রিয়জনদের থেকে যে ভালবাসা ও শুভেচ্ছা পেয়েছি তার জন্য ধন্যবাদ। সুস্থ হয়ে আমি দলের জন্য গলা ফাটাব।’’

২০২২ সালে ভারতের হয়ে টেস্ট, এক দিনের ক্রিকেট ও টি-টোয়েন্টি মিলিয়ে মাত্র ১৫টি ম্যাচ খেলেছেন বুমরা। চোটের জন্য এশিয়া কাপে খেলতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে ফিরে দু’টি ম্যাচ খেলেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আবার সিরিজ থেকে ছিটকে যান। পরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তাঁর ছিটকে যাওয়ার কথা জানায় বিসিসিআই। অথচ ২০১৬ সাল থেকে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে প্রতিটি ম্যাচ খেলেছেন বুমরা। এই পরিসংখ্যান তুলে ধরেই দেশের প্রতি বুমরার দায়বদ্ধতা নিয়ে সমালোচনা করেছেন অনেকে। তাঁদের জবাব দিলেন ভারতীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement