India vs Australia

বিশ্বকাপের আগে কেন বিশ্রামে রোহিত, বিরাট? অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে উত্তর দ্রাবিড়ের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি এক দিনের ম্যাচে নেই তাঁরা। কেন বিশ্রাম দেওয়া হল তাঁদের? কারণ জানালেন কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১০
Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

এশিয়া কাপ জয়ের পরেই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং হার্দিক পাণ্ড্যকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি এক দিনের ম্যাচে নেই তাঁরা। কেন বিশ্রাম দেওয়া হল তাঁদের? কারণ জানালেন কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

শুক্রবার থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়া এক দিনের সিরিজ়। সেখানে দু’টি ম্যাচে দলের সেরা খেলোয়াড়দের না খেলানো নিয়ে প্রশ্ন ওঠে। অনেকেই মনে করেন এশিয়া কাপ জয়ের পর এই বিশ্রাম ছন্দ কেটে দিতে পারে ভারতীয় দলের। কিন্তু শুক্রবারের ম্যাচের আগে দ্রাবিড় বলেন, “সকলের সঙ্গে কথা বলেই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দল চায় বিশ্বকাপে যেন সকলে তরতাজা থাকে। সেই কারণেই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত, বিরাটদের।” প্রথম দুই ম্যাচে রোহিত, বিরাট ছাড়াও নেই হার্দিক এবং কুলদীপ যাদব। সিরিজ়ের শেষ ম্যাচ ২৭ সেপ্টেম্বর। সেই ম্যাচে ফিরবেন তাঁরা।

বিরাটেরা না থাকায় সূর্যকুমার যাদবেরা সুযোগ পেতে চলেছেন। দ্রাবিড় বলেন, “বিশ্বকাপের দল বাছা হয়ে গিয়েছে। সেখানে সূর্য রয়েছে। আমরা ওর পাশে আছি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো ম্যাচে সূর্য খেলবেই।” শুক্রবার মোহালিতে প্রথম এক দিনের ম্যাচ। পরের ম্যাচ ২৪ সেপ্টেম্বর। সেটি হবে ইনদওরে। সূর্যকে এই দু’টি ম্যাচে নিজেকে প্রমাণ করতে হবে। বিশ্বকাপে ভারতের মিডল অর্ডারে খেলতে পারেন শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল এবং ঈশান কিশনেরা। সেই লড়াইয়ে নিজের নাম ঢোকাতে হবে সূর্যকে।

রোহিত না থাকায় প্রথম দু’টি ম্যাচে ঈশান ওপেন করতে পারেন শুভমন গিলের সঙ্গে। তৃতীয় ওপেনার হিসাবে দলে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। যদিও তিনি বিশ্বকাপের দলে না থাকায় রুতুরাজকে এই সিরিজ়ে খেলানো হবে না বলেই মনে করা হচ্ছে। দ্রাবিড় বলেন, “আমরা চাইব বিশ্বকাপে ক্রিকেটারেরা যে জায়গায় ব্যাট করবে, এই সিরিজ়ে সেখানেই তাঁদের খেলাতে। তবে ঈশান দু’জায়গাতেই খেলতে পারে। ও ওপেন করতে পারে আবার মিডল অর্ডারেও খেলতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement