ICC ODI World Cup 2023

বোলারদের দাপটের দিনে ম্যাচের সেরা, ৮৭ রান করেও ম্যাচের মাঝে ভয় পেয়েছিলেন রোহিত, কেন?

ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন রোহিত শর্মা। ব্যাট হাতে ৮৭ রান করেছেন তিনি। ম্যাচের সেরা হয়ে রোহিত জানিয়েছেন, ইনিংসের মাঝে ভয় পেয়ে গিয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ২২:৩৭
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ভারত-ইংল্যান্ড ম্যাচে দাপট দেখিয়েছেন বোলারেরা। দু’দলের বোলাররাই ভাল বল করেছেন। ইংল্যান্ডের বোলারদের ছাপিয়ে গিয়েছেন ভারতীয় বোলারেরা। তার পরেও ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন রোহিত শর্মা। ব্যাট হাতে ৮৭ রান করেছেন তিনি। ম্যাচের সেরা হয়ে রোহিত জানিয়েছেন, ইনিংসের মাঝে ভয় পেয়ে গিয়েছিলেন তিনি। কেন এমন বললেন ভারত অধিনায়ক?

Advertisement

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে রোহিত বলেন, ‘‘উইকেট খুব একটা সহজ ছিল না। তার পরেও ইনিংসের মাঝে আমার মনে হয়েছিল, ৩০ রান কম হয়েছে। কারণ, রাতের দিকে শিশির পড়ছিল। ব্যাটে বল ভাল আসছিল। তাই চিন্তায় ছিলাম।’’ যদিও শেষ পর্যন্ত জিততে পেরে খুশি ভারত অধিনায়ক।

ব্যাট করতে নেমেই রোহিত বুঝতে পেরেছিলেন, এই উইকেটে দ্রুত রান তোলা সহজ হবে না। তাই বল দেখে খেলার পরিকল্পনা করেছিলেন তিনি। রোহিত বলেন, ‘‘প্রথম ১০ ওভারেই বুঝতে পেরেছিলাম এই উইকেটে দ্রুত রান করা যাবে না। সেই কারণে যত বেশি সম্ভব বল খেলার চেষ্টা করেছি। কয়েকটা উইকেট পড়ে যাওয়ার পরে (লোকেশ) রাহুল ও সূর্যকুমার (যাদব)-এর সঙ্গে জুটি বেঁধেছি। তবে ইতিবাচক থাকার চেষ্টা করেছি। কিন্তু খারাপ সময়ে আউট হয়ে গিয়েছি। আরও বেশি ক্ষণ খেলার চেষ্টা করেছিলাম।’’

দলের বোলিং আক্রমণ ম্যাচ জিতিয়েছে ভারতকে। ম্যাচ জিতে বোলারদের প্রশংসা শোনা গিয়েছে ভারত অধিনায়কের মুখে। রোহিত বলেন, ‘‘আমরা বরাবর ভাল বল করছি। আমাদের বোলারেরা সবাই অভিজ্ঞ। এখানকার পরিবেশে কী ভাবে বল করতে হয় সেটা ওরা ভাল ভাবেই জানে। পরিবেশ কাজে লাগিয়েছে শামি ও বুমরা। কুলদীপও খুব ভাল বল করেছে। আমাদের বোলিং আক্রমণ এ বারের বিশ্বকাপের অন্যতম সেরা আক্রমণ। ধারাবাহিক ভাবে আমরা ভাল খেলছি। আশা করছি আগামী দিনেও এ ভাবেই খেলতে পারব।’’

বিশ্বকাপে টানা ছয় ম্যাচ জিতেছে ভারত। ধারাবাহিক ভাবে ভাল খেলছে দল। বিশ্বকাপের সেমিফাইনালে এক পা দিয়ে দিয়েছেন রোহিতেরা। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলবে ভারত। সেই ম্যাচ জিতলেই সেমিফাইনালে জায়গা পাকা করে নেবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement