Hardik Pandya

দলকে কঠিন পরীক্ষায় ফেলতে চাই! নতুন অধিনায়ক হার্দিকের মুখে নতুন কথা

দেশের মাটিতে প্রথম বার ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পাণ্ড্য। খেলার আগে নতুন অধিনায়ক নতুন কথা বললেন। নিজেদের কঠিন পরীক্ষায় ফেলতে চান বলে জানিয়েছেন হার্দিক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:৫৮
দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের আগে নতুন কথা শোনা গেল ভারত অধিনায়ক হার্দিক পাণ্ড্যর মুখে।

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের আগে নতুন কথা শোনা গেল ভারত অধিনায়ক হার্দিক পাণ্ড্যর মুখে। —ফাইল চিত্র

দেশের মাটিতে প্রথম বার অধিনায়কত্ব করতে নেমেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে নতুন কথা বললেন ভারতের ছোট ফরম্যাটের নতুন অধিনায়ক হার্দিক পাণ্ড্য। এখনও পাকাপাকি ভাবে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পাননি তিনি। কিন্তু এখন থেকেই ভবিষ্যতের পরিকল্পনা শুরু করে দিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়াংখেড়েতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসে হেরেছে ভারত। প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকা। মূলত পরের দিকে শিশির পড়ার কারণেই প্রথমে বল করতে চান তিনি। কিন্তু হার্দিকের পরিকল্পনা অন্য। তিনি জানিয়েছেন, টসে জিতলেও প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন তিনি।

Advertisement

হার্দিক বলেছেন, ‘‘টসে জিতলেও প্রথমে ব্যাট করতাম। হতে পারে এই মাঠে রান তাড়া করা সহজ কিন্তু এই সব দ্বিপাক্ষিক সিরিজ়ে আমরা নিজেদের কঠিন পরীক্ষায় ফেলতে চাই। এটাই আমাদের চ্যালেঞ্জ।’’

দলের বেশির ভাগ ক্রিকেটারই তরুণ। তাঁদের নিয়ে আশাবাদী হার্দিক। তিনি বলেছেন, ‘‘দেশের হয়ে খেলা সব সময় আমার কাছে গর্বের। কিন্তু দলকে নেতৃত্ব দেওয়া আরও বেশি গর্বের। দলে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে। তাদের দেখে ভাল লাগছে। আশা করছি ওরা নিজেদের প্রভাব ফেলতে পারবে।’’

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে শুভমন গিল ও শিবম মাভির। তরুণদের আত্মবিশ্বাস দিতে চান হার্দিক। তিনি বলেছেন, ‘‘যে কোনও তরুণ ক্রিকেটারকে আমরা আত্মবিশ্বাস দিতে চাই। ওদের উপর ভরসা রাখতে চাই। ওদের সময় দিতে হবে। সেটাই আমরা করছি।’’ শুভমন ও শিবম অভিষেক করলেও পেসার আরশদীপ সিংহকে প্রথম ম্যাচে পাচ্ছে না ভারত। এখনও চোট থেকে পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement