The Pink Ball Test

Pink Ball Test: শনিবার শুরু বেঙ্গালুরু টেস্ট, গোলাপি বল চিন্তায় রাখছে বুমরাকে

দিন-রাতের টেস্ট এখনও তাদের কাছে নতুন। ফলে সাধারণ টেস্টের থেকে তাঁকে আলাদা হিসেবেই দেখছেন যশপ্রীত বুমরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৫:৩৪
কেন চিন্তায় পড়েছেন বুমরা

কেন চিন্তায় পড়েছেন বুমরা ফাইল ছবি

দিন-রাতের টেস্ট এখনও তাদের কাছে নতুন। ফলে সাধারণ টেস্টের থেকে তাঁকে আলাদা হিসেবেই দেখছেন যশপ্রীত বুমরা। ভারতের সহ-অধিনায়ক তাই জানিয়ে দিলেন, শনিবার বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্ট খেলতে নামার আগে মানসিক পরিবর্তনের দিকেই বেশি জোর দিচ্ছেন তাঁরা।

শুক্রবার ম্যাচের আগে বুমরা বলেছেন, “পেশাদার ক্রিকেটার হিসেবে যত দ্রুত সম্ভব আমাদের মানিয়ে নিতে হবে। ফিল্ডিংয়ের সময় গোলাপি বল দেখতে অন্য রকম লাগে। যে রকম ভাবছেন, তার থেকে অনেক আগে চলে আসে এই বল। দুপুর বেলার সেশনে বল বেশি হয়তো সুইং করবে না। কিন্তু বিকেল হলেই সুইং করবে। এই ছোটখাটো ব্যাপারগুলো নিয়েই আমরা আলোচনা করেছি। খুব বেশি গোলাপি বলের ম্যাচ আমরা খেলিনি। যা খেলেছি তার প্রত্যেকটিতে আলাদা পরিস্থিতি ছিল। তাই কতটা মানসিকতার বদল দরকার, সেটা আলাদা করে বলা সম্ভব নয়।”

Advertisement

কী ভাবে ক্রিকেটাররা প্রস্তুত হচ্ছেন, সে প্রসঙ্গে বুমরা বলেছেন, “এটা প্রত্যেকের নিজের উপর নির্ভর করে। বলের দ্রুততা বা সুইং তো রয়েছেই। তা ছাড়া দিন-রাতের টেস্টের সময় আলাদা। তাই প্রথম সেশনে খুব বেশি সাফল্য পাব কিনা জানি না। কিন্তু আলোয় খেলা শুরু হলে সেই সময়টা কাজে লাগাতে হবে।” বুমরার সংযোজন, “গোলাপি বলের সঙ্গে আমরা ফিল্ডিং, বোলিং, ব্যাটিংয়ে অভ্যস্ত নই। গোলাপি বলে তো রোজ রোজ ক্রিকেট খেলি না। তাই কী ধরনের পরিবর্তন করতে হবে, সেটা মাঠে নেমেই ঠিক করব।”

দলের কম্বিনেশন খোলসা করতে রাজি হননি বুমরা। পাশাপাশি এটাও নিশ্চিত ভাবে বলেননি যে দলে আশা অক্ষর পটেল শনিবার খেলবেন কিনা। বুমরা বলেছেন, “পিচের পরিস্থিতি দেখে ঠিক করব কী কম্বিনেশন হওয়া উচিত। নির্দিষ্ট পরিকল্পনা নিয়েই মাঠে নামব। অক্ষর আগের সিরিজেও দলে ছিল। দলে ওর যথেষ্ট গুরুত্ব রয়েছে। বল-ব্যাট দুটোতেই দলে অবদান রাখে। তবে ভারসাম্য অনুযায়ী দলে জায়গা পাবে কিনা সেটা এখনও বলা সম্ভব নয়।”

আরও পড়ুন
Advertisement