Sourav Ganguly

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে সুযোগ পাবেন কোন ক্রিকেটার? জল্পনা উস্কে দিলেন সৌরভ

তিরুঅনন্তপুরমে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে ছিলেন না কেরলের সবচেয়ে সফল ক্রিকেটার সঞ্জু স্যামসনই। তবে এক দিনের সিরিজ়‌ের দলে সুযোগ পেতে পারেন, ইঙ্গিত সৌরভের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১০:০৬
সৌরভের নজরে কোন ক্রিকেটার?

সৌরভের নজরে কোন ক্রিকেটার? ফাইল ছবি

বুধবার তিরুঅনন্তপুরমে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল ভারত। কিন্তু সেই ম্যাচে ছিলেন না কেরলের সবচেয়ে সফল ক্রিকেটার সঞ্জু স্যামসনই। তাঁকে টি-টোয়েন্টি সিরিজ়ের দলে রাখাই হয়নি। তবে এই সিরিজ়ে যাঁরা খেলছেন, তাঁরা কেউই এক দিনের সিরিজ়ে খেলবেন না। ফলে সেই সিরিজ়ে সঞ্জুর সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনা আরও উস্কে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে সঞ্জুর ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নামবে ভারত। সেই প্রসঙ্গেই সৌরভ বলেছেন, “সঞ্জু দারুণ খেলছে। ভারতের হয়েও ভাল খেলেছে। বিশ্বকাপের দলে নেই ঠিকই। কিন্তু জাতীয় দল থেকে মোটেই দূরে সরে যায়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের দলে ওকে নেওয়া হবে বলেই আমার ধারণা। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ওর খেলা দেখেছি। অধিনায়ক হিসেবে ভালই দায়িত্ব পালন করেছে।”

Advertisement

সৌরভ আরও বলেছেন, “ও ত্রিবান্দ্রামের (তিরুঅনন্তপুরম) ছেলে। এখান থেকে বহু প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছে। রোহন কুন্নুমাল আগের রঞ্জি ট্রফিতে তিনটে শতরান করেছে। কেরলের এই অংশে অনেক ক্রিকেটীয় প্রতিভা রয়েছে। বাসিল থাম্পিও এখানকার ক্রিকেটার। তাই কেরলে প্রতিভার কোনও অভাব নেই। কেরল শুধু ফুটবল-পাগল রাজ্য, এমনটা এখন মোটেই বলা যাবে না।”

প্রসঙ্গত, সঞ্জুকে না নেওয়ায় শুধু কেরলের সমর্থকরাই নন, অনেকেই ক্ষুব্ধ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে এ নিয়ে বিক্ষোভও দেখা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement