Venkatesh Iyer

India vs South Africa 2021-22: দক্ষিণ আফ্রিকা গিয়ে কী কী করবেন ঠিক করে ফেলেছেন বেঙ্কটেশ

বেঙ্কটেশ জানান, সমস্ত পরিকল্পনা হয়ে গিয়েছে কিন্তু আমি সেটা নিয়ে বেশি দূরের কথা ভাবতে চাই না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৯:৪৭
দক্ষিণ আফ্রিকায় গিয়ে কী করবেন তা ঠিক করে ফেলেছেন বেঙ্কটেশ।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে কী করবেন তা ঠিক করে ফেলেছেন বেঙ্কটেশ। ছবি: টুইটার থেকে

বেঙ্কটেশ আয়ারের সামনে নতুন পরীক্ষা। দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজের দলে সুযোগ পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের এই ওপেনার। তিন ম্যাচের সিরিজের জন্য ১৮ জনের দল বেছে নিয়েছে ভারত। সেই দলেই রয়েছেন বেঙ্কটেশ।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে কী করবেন তা ঠিক করে ফেলেছেন বেঙ্কটেশ। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি পরিস্থিতি অনুযায়ী কাজ করি। প্রতিটা দিন ধরে ধরে এগোই। ওখানকার বাউন্সি পিচে কী ভাবে খেলতে হবে তা আমার মাথায় আছে। বোলার, ফিল্ডার এবং ব্যাটার হিসাবে কী ভাবে খেলব সব কিছু নিয়ে ভাবনাচিন্তা করেছি। তবু আমি একদিন একদিন করেই এগোতে চাই।”

দূরের লক্ষ্য নিয়ে ভাবেন না বেঙ্কটেশ। তিনি বলেন, “আমি আগামীকালের অনুশীলন নিয়ে ভাবতে চাই। একটা একটা করে অনুশীলন নিয়ে ভাবতে চাই। দক্ষিণ আফ্রিকা পৌঁছে সেখানকার পরিস্থিতি দেখতে চাই। পিচের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে চাই।” বেঙ্কটেশ জানান, সমস্ত পরিকল্পনা হয়ে গিয়েছে কিন্তু আমি সেটা নিয়ে বেশি দূরের কথা ভাবতে চাই না।

Advertisement

বেঙ্কটেশ বলেন, “আমি ক্রিকেটার হিসাবে উন্নতি করতে চাই। শুধু ব্যাটিং বা বোলিং নয়, ফিল্ডিংয়েও উন্নতি করতে চাই। নেতা হিসাবেও উন্নতি করতে চাই। অধিনায়ককে পরামর্শ দেওয়া, আলোচনা করা— এইগুলি করতে চাই। এর জন্য অধিনায়ক হতে হবে না। দলের সাহায্যে পাশে দাঁড়ানোটাই আসল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement