India Vs New Zealand

ভারত-নিউজ়িল্যান্ড সিরিজ় শুরুর আগেই হার্দিককে টপকে ট্রফি উইলিয়ামসনের হাতে

রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ প্রথম সারির ক্রিকেটাররা বিশ্রামে থাকায় হার্দিকই এই সিরিজ়ের নেতৃত্বে। কিন্তু বুধবার ট্রফি পেলেন না তিনি। ট্রফি নিয়ে চলে গেলেন উইলিয়ামসন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২০:১৯
ট্রফি হাতে উইলিয়ামসন এবং হার্দিক।

ট্রফি হাতে উইলিয়ামসন এবং হার্দিক। ছবি: টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপ অতীত। শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজ়িল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ়। কিন্তু সিরিজ় শুরুর আগেই ট্রফি তুলে নিলেন কেন উইলিয়ামসন। হার্দিক পাণ্ড্য পেলেন মঞ্চ। এমনই কাণ্ড ঘটল বুধবার।

টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতের অধিনায়ক হার্দিক। তিনি এবং উইলিয়ামসন ট্রফির সঙ্গে ছবি তোলার জন্য দাঁড়িয়েছিলেন বুধবার। সেই সময় দমকা হাওয়া দেয়। হাল্কা মঞ্চের উপর রাখা ছিল ট্রফিটি। হাওয়া দিতেই নড়ে ওঠে মঞ্চ। পড়ে যেতে পারত ট্রফিটি। উইলিয়ামসন অসাধারণ ক্ষিপ্রতায় ট্রফিটি ধরে ফেলেন। হার্দিক সামলান মঞ্চটি। ভারত অধিনায়ক না থাকলে সব ভেঙে পড়ে যেতেও পারত।

Advertisement

রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ প্রথম সারির ক্রিকেটাররা বিশ্রামে থাকায় হার্দিকই এই সিরিজ়ের নেতৃত্বে। বুধবার সাংবাদিক বৈঠকে হার্দিক বলেছেন, “বিশ্বকাপের ফলে সবাই যে হতাশ সেটা জানি। কিন্তু আমরা পেশাদার। তাই কাটিয়ে উঠতেই হবে। যে ভাবে সাফল্যকে মাথায় চড়তে দিই না, সে ভাবেই ব্যর্থতাকেও মনে রাখি না। ভুল শুধরে ভাল ভাবে ফিরে আসতে চাই।”

নিউজ়িল্যান্ড পৌঁছানোর পর বুধবারই প্রথম অনুশীলন করলেন ভারতীয় ক্রিকেটাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা ক্রিকেটাররা কী অবস্থায় আছে প্রথম মূলত প্রথম দিন সেটাই দেখে নিলেন কোচ। তাই অধিনায়ককে অনুশীলন করানোর দায়িত্ব দেন তিনি। বেসিন রিজার্ভে সতীর্থদের প্রথমে শারীরিক সক্ষমতা বৃদ্ধির অনুশীলন করান হার্দিক। পরে নেটে ব্যাটিং এবং বোলিং অনুশীলন করেন ভারতীয় ক্রিকেটাররা। তিনিই দলের সকলকে নির্দেশ দিচ্ছিলেন কখন কী করতে হবে বা কে কার পর নেটে ব্যাটিং বা বোলিং করবেন।

শুভমন গিল, উমরান মালিক, ঈশান কিশান, সঞ্জু স্যামসনের মতো অনেক তরুণ ক্রিকেটার রয়েছেন নিউজ়‌িল্যান্ড সিরিজ়ে। সে ব্যাপারে হার্দিকের মন্তব্য, “প্রথম সারির ক্রিকেটাররা না থাকায় বাকিদের কাছে সুযোগ এসে গিয়েছে। তবে গত দেড় বছর ধরেই ওরা খেলছে। ওরা যথেষ্ট সুযোগ পেয়েছে এবং আন্তর্জাতিক ক্রিকেটে সময় কাটিয়েছে। ওদের নিয়ে উত্তেজিত। নিঃসন্দেহে দলে নতুন শক্তি এবং উত্তেজনা চলে এসেছে। প্রত্যেকটি সিরিজ়ই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক ক্রিকেটে কোনও ম্যাচ গুরুত্বপূর্ণ নয়, এটা হতে পারে না। এখানে কেউ ভাল খেললে আগামী ৫০ ওভারের বিশ্বকাপের জন্যেও তাকে ভাবা হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement