Suryakumar Yadav

ভারতীয় দলে বিরাট কোহলির নতুন নাম, ফাঁস করলেন ব্যাটে ঝড় তোলা সূর্যকুমার

সূর্যের ইনিংস দেখতে না পারলেও তাঁর প্রশংসা করেন বিরাট। উত্তরে বিরাটের নতুন নাম ফাঁস করলেন সূর্যকুমার। কী বললেন তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৯:৫৮
বিরাট কোহলিকে কী নামে ডাকলেন সূর্যকুমার যাদব?

বিরাট কোহলিকে কী নামে ডাকলেন সূর্যকুমার যাদব? ছবি: পিটিআই

সূর্যকুমার যাদবের ব্যাটিংকে ভিডিয়ো গেমের সঙ্গে তুলনা করেন বিরাট কোহলি। রবিবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে শতরানের পর সূর্যকুমারকে বিশ্বের সেরা ক্রিকেটার বলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সূর্যের ইনিংস দেখতে না পারলেও তাঁর প্রশংসা করেন বিরাট। উত্তরে বিরাটের নতুন নাম ফাঁস করলেন সূর্যকুমার।

রবিবার বিরাটের টুইটের পাল্টা টুইট করেন সূর্য। সেখানে একটাই শব্দ লেখেন, “ভাউ।” যে শব্দের বাংলায় অর্থ ভাই বা দাদা। বিরাটের সেই নামই প্রকাশ্যে আনলেন সূর্য। কী লিখেছিলেন বিরাট? সূর্যের প্রশংসা করে বিরাট লেখেন, “সূর্যকুমার দেখাচ্ছে যে কেন ও-ই বিশ্বের সেরা। সরাসরি খেলা দেখতে পাইনি। কিন্তু এটা জানি যে আরও একটা ভিডিয়ো গেম ইনিংস ছিল।”

Advertisement

৫১ বলে ১১১ রান করেন সূর্যকুমার। নিউজ়িল্যান্ডের মাটিতে ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে সেটাই সব থেকে বেশি রানের ইনিংস। প্রথম দিকে খুব একটা আগুনে মেজাজে দেখা যায়নি সূর্যকে। কিন্তু অর্ধশতরান করার পরেই পাল্টে যান তিনি। পরের ১৭টি বল খেলে ৫১ রান যোগ করেন সূর্য। সেখানেই থামেননি তিনি। পরের দু’টি বলে ১০ রান তোলেন সূর্য। ইনিংস শেষ করেন ১১১ রানে। ভারত তোলে ১৯১ রান।

বল হাতেও দাপট দেখান ভারতীয় বোলাররা। দীপক হুডা একাই নেন চারটি উইকেট। যুজবেন্দ্র চহাল নেন দু’টি উইকেট। মহম্মদ সিরাজও দু’টি উইকেট পান। একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার এবং ওয়াশিংটন সুন্দর। সহজেই ৬৫ রানে ম্যাচ জিতে নেয় ভারত। সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

রবিবার ওপেন করতে নেমে রান পাননি ঋষভ পন্থ। মাত্র ৬ রান করেন তিনি। অন্য ওপেনার ঈশান কিশন ৩৬ রান করেন। শ্রেয়স আয়ার করেন ১৩ রান। অধিনায়ক হার্দিক পাণ্ড্যও ১৩ রানের বেশি করতে পারেননি। দীপক হুডা এবং ওয়াশিংটন সুন্দর কোনও রান পাননি। একা সূর্যকুমার ভারতের স্কোর ১৯১ রানে পৌঁছে দেন। জয়ের পথে ভারতকে তিনিই এগিয়ে দেন অনেকটা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement